আমাদের স্বাস্থ্যসেবা ভালো বলেই সংক্রমণ কম: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০২০, ২০:৩৩ | প্রকাশিত : ২২ আগস্ট ২০২০, ২০:০৭

করোনাভাইরাসের সংক্রমণে দক্ষিণ এশিয়ায় দ্বিতীয় এবং সারা বিশ্বে ১৫তম অবস্থানে থাকলেও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন দাবি করেছেন, অনেক উন্নত দেশের তুলনায় আমাদের দেশে সংক্রমণের হার কম। আর এটা স্বাস্থ্যসেবা ভালো বলেই সম্ভব হয়েছে বলে মনে করেন মন্ত্রী।

শনিবার মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) আয়োজিত রাস্তা প্রশস্তকরণ এবং মেরামত কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ভারত, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বহু দেশেই করোনা সংক্রমণ অনেক বেশি। সে তুলনায় বাংলাদেশে জনসংখ্যা অনুপাতে করোনা সংক্রমণ বিশ্বের যেকোনো দেশের চাইতে অনেক কম। দেশে করোনা সংক্রমণ কমিয়ে রাখা সম্ভব হয়েছে স্বাস্থ্যসেবা ভালো থাকার কারণে।’

জাহিদ মালেক বলেন, ‘সংক্রমণ আরও কমাতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে, শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, অসুস্থ্য হলে করোনার টেস্ট করাতে হবে। ভ্যাকসিনের অপেক্ষায় না থেকে সবধরনের স্বাস্থ্যবিধি মেনে চললে এমনিতেই করোনার সংক্রমণ কমে যাবে।’

অনুষ্ঠানে বিএনপি-জামায়াতের সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত গ্রেনেড হামলা করেছে, তারা দেশের উন্নয়ন চায় না। ঢাকার কাছের জেলা মানিকগঞ্জ হওয়া সত্ত্বেও তাদের সরকারের আমলে এখানে কোনো উন্নয়নমূলক কাজ করেনি। লুটপাট করে তারা দেশের জনগণের আস্থা হারিয়েছে।’

এ সময় মন্ত্রী ১০ কোটি টাকা ব্যয়ে মানিকগঞ্জ-বাংলাদেশ হাট-তিল্লী-ছনকা-নাগরপুর ২২ কিলোমিটার রাস্তার প্রশস্তকরণ এবং মেরমাত কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

পরে স্বাস্থ্যমন্ত্রী মানিকগঞ্জ সদর উপজেলা অফিসার ক্লাব মিলনায়তনে ২৫ জন কর্মহীন নারীকের ২৫টি সেলাই মেশিন, ৭২ জন ব্যক্তিকে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর মেরামত করার জন্য এক বান্ডিল করে ঢেউটিনসহ তিন হাজার টাকা ও সদর উপজেলায় গ্রাম পুলিশদের পোশাক বিতরণ করেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস.এম.ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, শ্রম বিষয়ক সম্পাদক লিয়াকত আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :