ইতালি আ.লী‌গের দোয়া মাহ‌ফিল

ইতালি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০২০, ২১:১৩ | প্রকাশিত : ২২ আগস্ট ২০২০, ২১:১২

২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন। ১৬ বছর আগে এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে চালানো হয় বর্বরতম গ্রেনেড হামলা।

সে‌দি‌নের সকল শহী‌দের স্ম‌রণে তা‌দের আত্মার মাগ‌ফিরাত কামনায় ইতালি আওয়ামী লীগের আয়োজ‌নে রো‌মের ম‌ক্কি সমজি‌দে দোয়া ও মিলাদ মাহ‌ফি‌ল অনু‌ষ্ঠিত হয়।

ইতালি আওয়ামী লী‌গের সভাপ‌তি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের আমন্ত্র‌ণে জুমার নামাজ শে‌ষে ধর্মপ্রাণ মুস‌ল্লি ও মু‌জিব আদ‌র্শের নেতৃবৃন্দ দোয়া মাহ‌ফি‌লে উপ‌স্থিত ছি‌লেন।

ইতালি আওয়ামী লীগের সভাপ‌তি ইদ্রিস ফরাজী বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল ১৯৭৫-এর ১৫ আগস্টের কালরাতের বর্বরোচিত হত্যাকাণ্ডের ধারাবাহিকতা। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে সংগঠনের সভাপতি শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ওই ঘৃণ্য হামলা চালায় ঘাতক চক্র।

তি‌নি বলেন, গুরুত্বপূর্ণ সব আলামত ধ্বংস করে। কিন্তু সত্য কখনো চাপা থাকেনি। জাতি কলঙ্কমুক্ত কর‌তে আইনি বিধিবিধান ও প্রক্রিয়া অনুসরণ করে যত দ্রুত সম্ভব এই রায় কার্যকর করা হবে বলে আশা প্রকাশ করে তিনি।

এসময় ইতালি আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক হাসান ইকবাল ছাড়াও উপ‌স্থিত ছিলেন সংগঠ‌নের সহসভাপতি হাবীব চৌধুরী, জসিমউদদীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, সাংগঠনিক মোক্তার জামান, প্রচার সম্পাদক মান্নান মাদবর, রোম মহানগর আওয়ামী লী‌গের সভাপ‌তি শেখ মামুনসহ ইতালি আওয়ামী লী‌গের অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও যুবলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক হেলাল রায়হান, দপ্তর সম্পাদক সোহেল বকসি, সমাজ কল্যাণ ‌বিষয়ক সম্পাদক মহিউদ্দিন ম‌হি ও সদস্য শাহাদত হো‌সেন র‌নি এবং মুজিব আর্দ‌শের নেতৃবৃন্দ।

উ‌ল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট নৃশংস হত্যাযজ্ঞের ভয়াল দিনে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী। যেখা‌নে সাংবাদিকেরাও আহত হন।

সং‌ক্ষিপ্ত আলোচনা শে‌ষে মস‌জি‌দের খ‌তিব ও ইমাম মুফ‌তি ওয়ালী উল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ২১ আগ‌স্টে সকল শহীদ‌দের রুহের মাগ‌ফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার দীর্ঘায়ু কামনা ক‌রে বি‌শেষ মোনাজাত ক‌রেন।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :