জ্বালানি সাশ্রয়ী বাইক হিরো এইচএফ ডিলাক্সের দাম কমল

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২০, ০৮:১২

দাম কমিয়ে জনপ্রিয় কমিউটার বাইক এইচএফ ডিলাক্স বিএস৬ মডেলের আরো তিনটি ভার্সন বাজারে আনছে হিরো। নতুন মডেল ও ভার্সনে সামান্য কিছু পরিবর্তন আসবে। কমবে এর দাম।

বিএস৬ ইঞ্জিনসহ এইচএফ ডিলাক্সকে আগের ভার্সনগুলোর চেয়ে কম দামে পাওয়া যাবে।

বিশেষ ফিচার হিসেবে এই বাইকে থাকছে আই৩এস টেকনোলজি।

এই বাইকের কিক স্টার্ট এবং সাথে স্পোক হুইল ভার্সনের দাম ভারতে ৪৮ হাজার রুপি। কিক স্টার্ট এবং সাথে অ্যালয় হুইলস ভার্সনের দাম ৪৯ হাজার রুপি। আবার সেলফ স্টার্ট (ব্ল্যাক কালার ভার্সন) এর দাম ৫৭ হাজার ৩০০ রুপি। এছাড়াও সেলফ স্টার্ট এবং সাথে অ্যালয় হুইল ভার্সনের দাম ৫১ হাজার ১৭৫ রুপি এবং সেলফ স্টার্ট এবং অ্যালয় হুইলের সাথে আই৩এস টেকনোলজি ভার্সনের দাম ৫৮ হাজার ৫০০ রুপি।

স্পেসিফিকেশনের দিক থেকে দেখল, এইচএফ ডিলাক্সের প্রত্যেকটি ভার্সন ৯৭.২ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিনের সাথে এসেছে। মোটরটি ৮,০০০ আরপিএমে ৮.০২ পিএস এবং ৬,০০০ আরপিএমে ৮.০৫ টর্ক পাওয়ার আউটপুট জেনারেট করতে সক্ষম। নতুন বাইকে হিরোর ইন্ট্রিগেটেড ব্রেকিং সিস্টেম সহ ১৩০ মিমির ড্রাম ব্রেক দেওয়া আছে।

এছাড়া এইচএফ ডিলাক্স বিএস৬ এ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং দুটি রিয়ার শক অ্যাবজর্বার ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন চালু করার পদ্ধতি, আই৩এস টেকনোলজির ব্যবহার এবং হুইলের প্রকারভেদ ছাড়া পাঁচটি ভার্সনে অনুরূপ প্রযুক্তিগত বৈশিষ্ট্য বর্তমান।

নতুন ভ্যারিয়েন্টগুলি আসার ফলে এইচএফ ডিলাক্স সবচেয়ে সস্তা ১০০ সিসির বাইক রূপে পরিচিতি লাভ করলো ৷

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :