৩৬ দিন পর যুবকের লাশ উত্তোলন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২০, ২০:৪২

কুমিল্লার দেবিদ্বারে প্রেমিকার বাড়ির সামনে মাঈনুদ্দিন মহিন নামে এক কলেজছাত্রের মৃত্যুর কারণ উদঘাটনে ৩৬ দিন পর কবর থেকে তার মরদেহ উত্তোলন করা হয়েছে। রবিবার দেবিদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের চুলহাশ গ্রামের মাউদ আলীর বাড়ির পারিবারিক কবরস্থান থেকে এ লাশ উত্তোলন করা হয়।

সূত্র জানায়, মহিনের বোন আয়শা আক্তারের অভিযোগ- তার ভাইকে প্রেমের ঘটনায় গত ১৮ জুলাই রাতে প্রেমিকার বাড়িতে ডেকে নিয়ে প্রেমিকার পরিবারের সদস্যরা নির্মমভাবে নির্যাতনে হত্যা করে। এই অভিযোগ এনে প্রেমিকার বড় ভাই জামাল হোসেন (২১), মেহেদী হাসান (১৯), প্রেমিকা রিয়া মনি (১৮), প্রেমিকার বাবা আবুল হাসেমসহ (৫২) চারজনের নামে এবং অজ্ঞাতনামা আরো কয়েকজনকে অভিযুক্ত করে গত ২৬ জুলাই কুমিল্লা ৪ নং আমলি আদালতের চিফ-জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে একটি হত্যা মামলা করেন।

আদালত হত্যা বা আত্মহত্যার ঘটনায় দেবিদ্বার থানায় কোন অপমৃত্যু বা হত্যা মামলা করা হয়েছে কিনা এ বিষয়ে দেবিদ্বার থানার ওসিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। দেবিদ্বার থানার ওসি থানায় কোন অপমৃত্যু বা হত্যা মামলা হয়নি মর্মে লিখিত প্রতিবেদন দাখিল করলে গত ২৯ জুলাই মহিনের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের পর মামলাটি নথিভূক্ত করার জন্য ওসিকে নির্দেশ দেন। গত ২৯ জুলাই রাতে মামলাটি দেবিদ্বার থানায় নথিভূক্ত করা হয়।

নিহতের পরিবার ও বন্ধুরা জানান, গত ১৮ জুলাই রাতে তারা দুজনই পালিয়ে যাওয়ার পরিকল্পনা করে মেয়েটির বাড়ির আঙ্গিনায় মিলিত হয়। পরে রাত পৌনে ১০টায় মেয়ের বড় ভাই মেহেদী হাসান মহিনের খালাতো ভাই আবু তাহেরের কাছে ফোন করে বলেন, ‘তোমার ভাই এখানে বিষ খেয়ে পড়ে আছে তাকে তুমি এসে নিয়ে যাও।’

নিহতের খালাতো ভাই আবু তাহের জানান, তিনি ঘটনাস্থলে এসে দেখতে পান, মহিন তার অন্ডকোষ চেপে ধরে মাটিতে পড়ে আছে। মহিনকে উদ্ধার করে রায়পুর হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মহিনকে মৃত ঘোষণা করেন। এসময় তার মুখে বিষের কোনো গন্ধ পাননি বলেও তারা জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা দেবিদ্বার থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম জানান, তদন্ত চলছে, ময়নাতদন্তের রিপোর্ট প্রাপ্তির পরই বলা যাবে ঘটনাটি হত্যা না আত্মহত্যা।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :