ভারতে কারাবন্দি বাংলাদেশিদের মুক্তির দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২০, ১৪:৪১

ভারতে কারাবন্দি ২৬ বাংলাদেশিকে মুক্তিসহ দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও তাদের স্বজনরা। সোমবার বেলা ১১টায় জেলার চিলমারী-রমনাঘাট সড়কে এ মানবন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- জেলার চিলমারী উপজেলার কারাবন্দি হানিফ ও মানিকের মা মালঞ্চ বেওয়া, খরিশ উদ্দিনের স্ত্রী রাজেদা বেগম প্রমুখ।

তারা জানান, ভ্রমণ ভিসা নিয়ে ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময় চিলমারীর ২৬ নাগরিক বেড়াতে গিয়ে কেউ জেলেদের সঙ্গে মাছ ধরার কাজ করতেন, অনেকে খামারে শ্রমিকের কাজ করতেন। করোনায় ভারতে দ্বিতীয় ধাপের লকডাউনে গত ২ মে দুইটি মিনিবাসে করে আসাম রাজ্যের জোরহাট জেলা থেকে পশ্চিমবঙ্গের চেংরাবান্ধা চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ফিরছিলেন তারা। পথে ৩ মে সকালে বাহালপুর এলাকায় ধুবড়ি জেলা পুলিশ আটক করে । ৫ মে তাদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতির মামলা হয়। এরই মধ্যে গত ১ জুলাই পুলিশ হেফাজতে বকুল মিয়া নামে একজনের মৃত্যু হয়। চারদিন পর এ মরদেহ পায় পরিবার।

বক্তারা আরও বলেন, ‘ভারতে কারাবন্দিদের পরিবারগুলোর দিন কাটছে খুব কষ্টে। এসব পরিবারে যারা উপার্জন করতেন তারাই আটকা পড়ে আছেন। তাই তাদের মুক্তির দাবি জানাচ্ছি ।’

(ঢাকাটাইমস/২৪আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :