২১ আগস্ট নিহতদের স্মরণে ডেনমার্কে সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২০, ২০:৩৬

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে কোপেনহেগেনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় এই সভা হয়।

সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন মেজর জিয়া ও তার সঙ্গে পরিকল্পিত সহযোগী খুনিরা শুধু একজন ব্যক্তিকেই হত্যা করেনি, তারা পুরা জাতিকে হত্যা করতে চেয়েছিল। তেমনি ২১ আগস্ট ২০০৪ সালে গ্রেনেড হামলা ও গুলি করে হত্যা করতে চেয়েছিল তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাকে। কিন্তু ভাগ্যের জোরে তিনি বেঁচে যান।

এই হত্যাচেষ্টার পরিকল্পনাকারী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার সন্তান তারেক জিয়া। এর মাধ্যমে প্রমাণিত হয় জিয়া পরিবারই পাকিস্তানের এজেন্ট ও খুনি পরিবার। কিন্তু তাদের জানা ছিল না ব্যক্তিকে হত্যার মাধ্যমে তার চেতনাকে হত্যা করা যায় না।

আলোচনা সভায় বক্তব্য দেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাব সুভাষ ঘোষ, রাফায়েত মিঠু, সহসভাপতি খোকন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বোরহান উদ্দিন, বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া শামীম, শামীম খালাসী ও মোহাম্মদ সোহাগ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দপ্তর সস্পাদক মোহাম্মদ জাহিদুল ইসলাম মামুন, সাংস্কৃতিক সম্পাদক ইব্রাহিম তুহীন খাঁন, যুব ও স্পোর্ট সম্পাদক পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিপন মোহাম্মদ, তত্ত্ব ও গবেষণা সম্পাদক: শরিফুল ইসলাম, অভিবাসন সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, কার্যকরী কমিটির সদস্য: শফিকুর রহমান, অনু মিয়া, তাজবির আহমেদ, রাজু আহম্মেদ, নাজিম উদ্দিন, রাসেল মাতবার, এরশাদ মিয়া, নিজাম উদ্দিন বলী, বাবু, সোহেল খাঁন, সফিকুর রহমান, রনি আলম, আবু সোয়েব, রাসেল, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, সামছু আলম এবং শামীম খাঁনসহ আরও অনেকে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :