চুলের কাঁটার ৫ অবাক ব্যবহার

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২০, ১০:৫৭

বাড়িতে লম্বা চুলের কেউ থাকলে অবশ্যই চুলের কাঁটার বাক্সও থাকবে। চুলের জন্য ব্যবহার করা এই কাঁটার সাহায্যে আরও অনেক কিছু করতে পারেন। চলুন চুলের কাঁটার পাঁচটি অবাক করা ব্যবহার সম্পর্কে জেনে নিই-

প্যাকেটের মুখ আটকাতে

চাল, চিপস বা পাস্তার প্যাকেট একবার খোলার পর এটি আটকে রাখতে বেশি কসরত করতে হয়। অথবা সেটি বের করে অন্য বাক্সে রাখতে হয়। তবে ঘরে যদি চুলের কাঁটা থাকে তাহলে অনায়াসেই এই চিন্তা দূর করতে পারেন। একটি চুলের কাঁটা দিয়ে প্যাকেটের মুখে সুন্দর করে আটকে রাখতে পারেন।

বুকমার্ক হিসেবে

বই পড়ার পর কোন পর্যন্ত পড়া হয়েছে সেটি ঠিক রাখতে অনেকে অনেক রকম পদ্ধতি ব্যবহার করেন। অনেকে বুকমার্ক ব্যবহার করেন আবার অনেকে পাতা ভাঁজ করে রাখেন। তবে বাসায় চুলের কাঁটা থাকলে সেটি দিয়ে খুব সহজেই বুকমার্ক হিসেবে ব্যবহার করতে পারেন।

টেপ খোলার সময়

টেপ খুলে একবার ব্যবহারের পর আবার শেষ মাথা খুঁজে পেতে কষ্ট হয়। অনেকের কাছে এটি বিরক্তিকর মনে হতে পারে। তবে আপনি যদি টেপ বারবার ব্যবহার করতে চান তবে শেষ মাথায় একটি চুলের কাঁটা লাগিয়ে রাখতে পারেন। তাহলে আর টেপের মাথা খোঁজার ঝামেলা থাকবে না।

খালি টিউবের ক্ষেত্রে

টুথপেস্ট বা ক্রিমের টিউব খালি হয়ে গেলে তার মধ্য থেকে পেস্ট বা ক্রিম বের করতে বেশ বেগ পেতে হয়। বারবার টিউবের শেষ মাথা ভাঁজ করে চাপাচাপি করতে হয়। এই সমস্যার সমাধান হিসেবে টিউবের খালি মাথা রোল করে চুলের কাঁটা দিয়ে আটকে রাখতে পারেন।

পেরেক লাগানোর সময়

কোথাও পেরেক লাগাতে গেলে হাতুড়ির আঘাত হাতে লাগার ভয় থাকে। সেক্ষেত্রে চুলের কাঁটা দিয়ে পেরেক ধরে নিলে আর হাতে হাতুড়ির আঘাত লাগার সম্ভাবনা থাকবে না।

ঢাকা টাইমস/২৫আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :