প্রকৌশলীকে মারধর: সেই চেয়ারম্যানসহ তিনজন কারাগারে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২০, ১৬:১৯

প্রকৌশলীকে মারধরের ঘটনায় চাঁদপুর কচুয়া উপজেলা পরিষদের সাময়িক বরখাস্তকৃত চেয়ারমান আওয়ামী লীগ নেতা শাহজাহান শিশিরসহ তিনজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশে দিয়েছেন আদালত। অন্য দুজন হলেন উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের নেতা ইমাম হোসেন।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন এবং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আজম পৃথক দুটি মামলার রায়ে এই নির্দেশ দেন।

দুটি মামলায় শাহজাহান শিশির স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পন করতে গেলে, আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশে দেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন হেলাল উদ্দিন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন আজাদ হোসেন।

উল্লেখ্য, ছয় কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ দরপত্রের মাধ্যমে পায় ঠিকাদারি প্রতিষ্ঠান অনন্ত ট্রেডার্স (জেবি)। এরপর অনন্ত ট্রেডার্স কাজটি বিক্রি করে দেয় শিক্ষা প্রকৌশল দফতরের সাবেক কর্মচারি আশ্রাফুল আলম রনির কাছে। ভবন নির্মাণ কাজের শুরু থেকেই নানা অনিয়মের অভিযোগ করে আসছিলেন অভিভাবক ও স্থানীয়রা।

স্থানীয় সূত্র জানায়, নিম্নমানের কাজ হওয়ায় অভিভাবকরা একাধিকবার উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে জানানোর পর এক পর্যায়ে তিনি কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। পরে ১৯ জুলাই উপ-সহকারী প্রকৌশলী সাইটে গেলে বিক্ষুব্ধ হয়ে উঠেন স্থানীয়রা। অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় একপর্যায়ে প্রকৌশলীর গায়ে হাত তোলেন উপজেলা চেয়ারম্যান।

এ ঘটনার পর প্রকৌশলী বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম এবং উপজেলা ছাত্রলীগের নেতা ইমাম হোসেনকে আসামি করে মামলা করেন।

ঘটনার চার দিনের মধ্যেই গত ২৩ জুলাই উপজেলা চেয়ারম্যান শাহজাহানকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। তার জায়গায় প্যানেল চেয়ারম্যান সুলতানা খানমকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়।

অন্যদিকে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ ওঠায় গত ২৮ জুলাই শিক্ষা প্রকৌশল অধিদফতরের উপ-পরিচালক প্রশাসন আসাদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূর আলমকে কুমিল্লার বরুড়া উপজেলায় বদলি করা হয়।

এদিকে গত ২২ জুন চেয়ারম্যান শাহজাহান শিশিরের বিরুদ্ধে বঙ্গবন্ধুর নামে প্রপাগান্ডা এবং ফেইসবুকে মানহানীকর তথ্য প্রকাশের অভিযোগে চাঁদপুর পৌর এলাকার বাসিন্দা রকিবুল ইসলাম স্বাধীন চাঁদপুর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এই দুটি মামলায় মঙ্গলবার শাহজাহান শিশির স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করতে যান।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :