সব ষড়যন্ত্র রুখে দেয়ার আহ্বান কেন্দ্রীয় যুবলীগ সম্পাদকের

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২০, ০০:৪৫

যুবরাই শক্তি, যুবকদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিতভাবে কাজ করে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাওয়া দেশের উন্নয়নে অবদান রেখে ১৫ আগস্ট, ২১ আগস্টের মত ঘৃণিত ষড়যন্ত্র রুখে দেওয়ার আহবান জানালেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল ।

ইউরোপের ইংল্যান্ড, ইতালি, সুইডেন, গ্রীস ডেনমার্ক এবং বেলজিয়াম যুবলীগের আয়োজনে "শোকাবহ ১৫ আগস্ট ও ভয়াল ২১ আগস্ট একই সূত্রে গাঁথা" এবং পরবর্তী প্রেক্ষাপট শীর্ষক জুম অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ।

সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক মাঈনুল হোসেন খান নিখিল বলেন, যুবরাই শক্তি আর যুবকদের এই শক্তি যদি আমরা কাজে লাগাতে পারি- তাহলেই রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাত ধরে যে দেশ এগিয়ে চলেছে সে দেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়াবেই ইনশাআল্লাহ। তাই বহিঃবিশ্বসহ সকল যুবলীগকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিতভাবে কাজ করে ১৫ আগস্ট ও ২১ আগস্টের মত ষড়যন্ত্র রুখে দেওয়ার আহবান জানিয়েছে। তিনি দেশের ক্রান্তিকালে প্রবাসীদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং ভবিৎষতেও রেমিট্যান্স পাঠিয়ে এই ধারা অব্যাহত রাখার অনুরোধ করেন |

তিনি আরও বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্যকারী- কোনো বিশৃঙ্খলাকারীর স্থান যুবলীগে হবে না |

বিশেষ অতিথি ও বিশেষ আলোচক ড. সাজ্জাদ হায়দার লিটন বলেন, ১৫ আগস্ট ও ২১আগস্ট একই সূত্রে গাঁথা। বলেন, ১৯৭৫ সালে যারা নির্মম হত্যাকাণ্ড ঘটিয়ে ছিলেন তাদের প্রেতাত্মারাই ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছেন। এখনো আমার নেত্রীর বিরুদ্ধে সেই ষড়যন্ত্র হয়েই চলেছে, তাই যুবলীগের সকল নেতাকর্মীর ঐক্যবদ্ধভাবে কাজ করে এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি প্রবাসে যুবলীগের সকল শাখাকে কেন্দ্রীয় কমিটির নির্দেশে আরো গতিশীল ও সুসংগঠিতভাবে কাজ করার আহ্বান জানান |

অনলাইন আলোচনায় অংশ নিয়ে এর তাৎপর্যের উপর বক্তব্য দেন যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খান, বেলজিয়াম যুবলীগের সাবেক সভাপতি মোর্শেদ মাহমুদ, ইতালি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, সুইডেন যুবলীগের আহবায়ক যুবায়দুল হক সবুজ, গ্রীস যুবলীগের আহবায়ক কামরুল হাসান, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক জামাল খান, ইতালি যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, গ্রীস যুবলীগের যুগ্ম আহবায়ক রাসেল মিয়া ও বেলজিয়াম যুবলীগের আরিফ উদ্দিন।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :