গোমতীতে বালু উত্তোলনের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০, ০১:০৭

কুমিল্লার গোমতী নদীর চরের ফসলি জমি দখল করে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। ফসল ও ফসলি জমি রক্ষায় বুধবার সকালে কুমিল্লার আদর্শ সদর উপজেলার অরণ্যপুর বিবির বাজার এলাকায় মানববন্ধন করেছেন অসহায় কৃষক ও অরণ্যপুরের এলাকাবাসী।

মানববন্ধনে কৃষক শাহ আলম, হারুনুর রশিদ, শিশু মিয়া, মো. মাসুক, আজিজ খান, আনম মিয়া, জাবেদুল ইসলামসহ আরও অনেক কৃষক জানান, অরণ্যপুরের গোমতীর চরে ফসলি জমিগুলোতে সারাবছর ধান ও বিভিন্ন ধরনের সবজি চাষ করে থাকি। আমাদের মধ্যে অনেক পরিবার আছে এই জমিগুলোতে চাষাবাদ করে জীবিকা চালিয়ে আসছে। কিন্তু বর্তমানে এই ফসলি জমিগুলো ব্যবহার করে নদী থেকে বালু উত্তোলন করতে গেলে আমাদের মাঠে থাকা ফসল ও জমি নষ্ট হয়ে যাচ্ছে। আমাদের এই ফসলি জমিগুলো ব্যবহার না করে অন্য জায়গা দিয়ে বালু উত্তোলনের দাবি জানাই এবং প্রশাসনের সাহায্য কামনা করি।

ফসলি জমি রক্ষায় কৃষকদের দাবির বিষয়ে কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, মানববন্ধনের পর ঘটনাস্থলে গিয়ে আমাদের একজন ম্যাজিস্ট্রেট পরিদর্শন করে এসেছেন। ইজাদারদের বালু উত্তোলনের জন্য ইজারা দেওয়ার সময় যে সকল নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো না মেনে বালু উত্তোলন করলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে কৃষকদের ফসলি জমি বিনষ্ট হতে পারবে না।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :