চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স শাখার সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০, ০১:১৮

`ভোগবাদী সংস্কৃতি প্রতিরোধে গণসংস্কৃতি চর্চা উন্মোচিতের লক্ষ্যে উচ্চারিত হোক আমাদের ধ্বনি‘- এই স্লোগানকে সামনে রেখে চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স-এর তিন বছরপূর্তি উপলক্ষে আয়োজিত প্রথম পর্ব সমকালীন কবি, ছড়াকার ও সাহিত্য অনুবাদকের অংশগ্রহণে আজ অনুষ্ঠিত হয়ে গেল কবিতা ও ছড়া পাঠের আসর।

ফ্রান্সের প্যারিসে বিজ্ঞান জাদুঘর সংলগ্ন পার্কে প্যারিসের কবি ও ছড়াকার সাংস্কৃতিক সংগঠক, সংগীত শিল্পী ও সংস্কৃতি অনুরাগীদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন- চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স-এর আহবায়ক নিলয় সূত্রধর সুমন।

চারণ সদস্য সচিব তপু বড়ুয়া ও চারণ সদস্য সোয়েব মোজাম্মেলের উপস্থাপনায় কবিতা ও ছড়া পাঠের আসরে অংশগ্রহণ করেন- কবি, ছড়াকার, লেখক, অনুবাদক ও আবৃত্তি কর্মী মুহাম্মদ গোলাম মোর্শেদ, হাসনাত জাহান, লোকমান আহমেদ আপন, বদরুজ্জামান জামান, সাইফুল ইসলাম ও ওয়াহিদুজ্জামান। আপ্যায়নে ছিলেন চারণ সদস্য রাজু। অনুষ্ঠানে আরো ছিলেন- জাতীয় কমিটি ফ্রান্স শাখার আহবায়ক ফাহাদ রিপন, ইপিএস কমিউনিটি ফ্রান্সের সাধারণ সম্পাদক জুয়েল দাস রায় লেলিন ও সদস্যবৃন্দ, সংগীতশিল্পী ইদ্রিস ও রুবেল পালসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :