৯৯৯ ফোনে চলনবিলে দর্শনার্থীদের জীবনরক্ষা

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২০, ১৭:৪৮

নাটোরের সিংড়ার চলনবিলে নৌবিহারে এসে রাতের অন্ধকারে হারিয়ে যাওয়া শিশুসহ ৪০ দর্শনার্থীকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাত দেড়টার দিকে ৯৯৯ থেকে ফোন কল পাওয়ার পর জেলা পুলিশের পাঁচটি টিম ৪০ যাত্রীসহ পথ হারানো নৌকাটি উদ্ধার করেছে।

প্রায় ৩ ঘণ্টা অনুসন্ধান চালিয়ে ভোরে চলনবিলের যোগেন্দ্রনগর এলাকা থেকে নৌকাটি উদ্ধার হয়।

৯৯৯ নম্বরে ফোন কল দেওয়া ওই নৌকার যাত্রী পিয়াস সরকার জানান, তারা নওগাঁর আত্রাই থেকে ৪০ জনের একটি দল সিংড়ার তিশীখালী মাজার পরিদর্শনসহ ভ্রমণের জন্য একটি নৌকা নিয়ে চলনবিলে আসেন। চলনবিলের তাড়াশ ও গুরুদাসপুরের বিলসা বেড়ানো শেষে সন্ধ্যা ৬টার দিকে সিংড়ার তিশীখালী মাজারে যান তারা। সেখান থেকে রাত আনুমানিক ১০ টার দিকে আত্রাইয়ের উদ্দেশ্যে রওনা হন। কিন্তু প্রায় ৩ ঘণ্টা পথ অতিক্রমের পরও গন্তব্যে পৌঁছাতে না পারায় বুঝতে পারেন তারা পথ হারিয়ে ফেলেছেন। এ সময় আবহাওয়া ছিল কিছুটা উত্তাল। চারিদিকে কোন বাড়ি-ঘর চোখে পড়ছিল না। কোনো আলোর দেখাও মিলছিল না। নৌকার মাঝিও বুঝতে পারছিলেন না তার অবস্থান এখন কোথায়।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, ৯৯৯ নম্বরে পথ হারানো ওই নৌকার এক যাত্রীর করা ফোন কল পান সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) । এসময় ওই যাত্রীর কাছে নৌকার অবস্থান জানতে চাইলে তিনি কিছুই বলতে পারেন নি। পরে আধুনিক প্রযুক্তি ও এলআইসি, ঢাকার সহায়তায় জানা যায়, ওই ব্যক্তি সিংড়া উপজেলার বিলদহর এলাকায় আছেন। পরে তাদের চলনবিলের যোগেন্দ্রনগর এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :