নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের বাড়ি করে দেওয়া হবে: সিনিয়র সচিব

প্রকাশ | ২৮ আগস্ট ২০২০, ১৬:৫৩ | আপডেট: ২৮ আগস্ট ২০২০, ১৭:৫১

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস

নদীভাঙনে যেসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সরকারি অর্থায়নে ঘর-বাড়ি তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যা শেষ হলেই এ কার্যকম শুরু করা হবে বলে জানান তিনি।

গত বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরের পচানালা খালে ফলজ বৃক্ষরোপণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সচিব।

পানিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ড আয়োজিত এ বৃক্ষরোপন অনুষ্ঠানে কবির বিন আনোয়ারের সহধর্মিনী মিসেস তৌফিকা আহমেদ উপস্থিত থেকে একটি ফলজ গাছের চারা রোপণ করেন। পরে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সাংসদ আহসান আদেলুর রহমান আদেল ও সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ড চত্বরে একটি জলপাই গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুর রহমান, সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল সরকারসহ নীলফামারী অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/পিএল)