শোক দিবস উপলক্ষে জাবি বিসিএস অফিসার্স ফোরামের আলোচনা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২০, ২১:০১ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০, ২০:৫৬

স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বিসিএস অফিসার্স ফোরাম।

শুক্রবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) এর সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরাম সভাপতি মনোয়ার হোসেন, সচিব (পিআরএল)।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন পাঠ করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদগণের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর ফোরামের সাধারণ সম্পাদক; ডিএমপির ডিসি (ডিবি) আ. আহাদের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। এছাড়াও বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও ফোরাম সহসভাপতি ড. আহমেদ মুনিরুস সালেহীন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তাহিয়াত হোসেন, নায়েম মহাপরিচালক প্রফেসর আহমেদ সাজ্জাদ রশিদ ও ফোরাম সভাপতি মনোয়ার হোসেন।

আলোচনায় বক্তাগণ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের মানব-ইতিহাসের নির্মমতম হত্যাকাণ্ডের নিন্দা জানান, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি প্রদানে সন্তোষ প্রকাশ করেন এবং অবশিষ্ট পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান। এছাড়াও আগামীতে যে কোনো ষড়যন্ত্র প্রতিহত করার সংকল্প গ্রহণ করেন।

ফোরামের নির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা সভায় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে ১৫ আগস্ট কালরাত্রির শহীদগণের আত্মার মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :