চলে গেলেন বিসিএস প্রথম ব্যাচের কর্মকর্তা আবুল কালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২০, ১২:৪৮

বাংলাদেশের সিভিল সার্ভিসের (বিসিএস) প্রথম ব্যাচের (১৯৭৩) প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মুক্তিযোদ্ধা খন্দকার মো. আবুল কালাম মারা গেছেন। শুক্রবার সকাল সাড়ে ছয়টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী খন্দকার মো. আবুল কালাম জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে সরাসরি কাজ করার সুযোগ পেয়েছিলেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডিটেনশন বোর্ডের প্রথম সদস্য সচিব হিসেবে কাজ করেছেন। চাকরি জীবনে তিনি সরকারের বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

আবুল কালামের জন্য দোয়া চেয়েছেন তার ছেলে সরকারের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা, বর্তমান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মু. মুশফিকুর রহমান।

বাংলাদেশের সিভিল সার্ভিসের প্রথম ব্যাচের এই কর্মকর্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা۔ এনামুর রহমান এমপি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড۔ সেলিম মাহমুদ এবং আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপিl

ঢাকাটাইমস/২৯আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :