কুড়িগ্রামে পাউবো’র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২০, ১৩:৪০ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২০, ১২:৪৫

পরিবেশের ভারসাম্য রক্ষা, সাধারণের জন্য পুষ্টিকর ফল খাওয়ার সুযোগ এবং বাঁধ সুরক্ষায় সারাদেশে ১০ লক্ষ চারা রোপণ কর্মসূচি গ্রহণ করেছে পানি সম্পদ মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে রবিবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলার ধরলা নদী সংলগ্ন বাংটুর ঘাট এলাকায় এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম ।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচির আওতায় কুড়িগ্রামের বাঁধ ও নদীর পারসহ অধিগ্রহণকৃত জায়গায় সাড়ে ৯ হাজার ফলদ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হবে। এর মধ্যে ৬ হাজার ফলদ, ২ হাজার বনজ ও ১ হাজার ভেষজ প্রজাতির গাছের চারা থাকবে। আগামী দুই সপ্তাহের মধ্যে এসব রোপণ করবে জেলা পানি উন্নয়ন বোর্ড।

এ কর্মসূচি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজাউল করিম, রংপুর (উত্তরাঞ্চল) প্রধান প্রকৌশলী জ্যোতি প্রকাশ ঘোষ, রংপুর পাউবো‘র তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক মোস্তাফিজুর রহমান সাজু প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :