শিমুলিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, দুর্ভোগ চরমে

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২০, ১৪:৩৯

পদ্মায় নাব্যতা সংকট ও ডুবোচরের কারণে বারবার বিঘ্ন হচ্ছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল। দুর্ঘটনা এড়াতে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত নৌরুট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিআইডাব্লিউটিসি।

রবিবার সকাল থেকে ফেরি চলাচল শুরু করেছে। ১৬টি ফেরির মধ্যে বর্তমানে তিনটি কে-টাইপ ও দুটি মাঝারিসহ মোট পাঁচটি ফেরি চলাচল করছে। দীর্ঘসময় চলাচল বন্ধ ও সীমিত পরিসরে ফেরি চলার কারণে শিমুলিয়া ঘাটে আটকা পড়েছে পাঁচ শতাধিক ছোট-বড় যানবাহন। সকাল থেকেই ঘাটে ভিড় বাড়তে থাকে যানবাহনের। এতে পদ্মা পাড়ি দিয়ে গন্তব্য পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হচ্ছে দক্ষিণবঙ্গগামী হাজারো যাত্রীকে।

সরেজমিনে রবিবার দুপুর ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, শিমুলিয়া ঘাটের পুরো এলাকাজুড়ে ছোট-বড় গাড়ির দীর্ঘ সারি। তীব্র গরমের মধ্যে নদী পারাপারের জন্য অপেক্ষা করছেন হাজার হাজার যাত্রী।

যাত্রীরা জানায়, সীমিত ফেরি চলাচল করলেও নদী পারাপারে অনেক বেশি সময় নিচ্ছে ফেরিগুলো। তবে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে বড় পণ্যবাহী ট্রাকগুলো।

বিআইডাব্লিটিসি শিমুলিয়া ঘাটের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, দুর্ঘটনা এড়াতে নির্দেশনা অনুযায়ী ফেরি চলাচল করছে। অ্যাম্বুলেন্স ও জরুরি গাড়িগুলো অগ্রাধিকার দেওয়া হচ্ছে। নৌরুটে ড্রেজিংয়ের কাজ চলছে। নৌরুটের চ্যানেল ঠিক হলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :