মাগুরায় ফেসবুকে প্রতারক চক্রের ১০ জন আটক

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২০, ১৮:৫২

মাগুরায় সংঘবদ্ধ ফেসবুক হ্যাকিং ও বিকাশ প্রতারক চক্রের ১০ সদস্যকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। তাদেরকে মাগুরা শ্রীপুর উপজেলার চরচৌগাছি গ্রাম থেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নয়টি কম্পিউটারসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আটকরা হলেন প্রতারক চক্রের দলনেতা শ্রীপুরের চরচৌগাছি গ্রামের মোহিদুল ইসলাম (২০), জাহিদুল ইসলাম (১৮), সবুজ শেখ (১৬), মিজানুর রহমান (১৮), রানা বিশ্বাস (২৫), হৃদয় বিশ্বাস (১৬), জয় মাহমুদ (২২), মাগুরা সদরের কারিনগর কছুন্দি গ্রামের শান্ত মোল্ল্যা (১৬), রাজবাড়ী জেলার কালুখালীর বিল সুন্দরপুর গ্রামের সজিব হোসেন (১৮) ও বালিয়াকান্দি উপজেলার তালুকপাড়ার আলমগীর হোসেন (১৮)।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ মাসুদ বলেন, একটি সংঘবদ্ধ হ্যাকার চক্র মাগুরার শ্রীপুরের চরচৌগাছী এলাকায় দীর্ঘদিন ধরে একটি কক্ষ থেকে বিভিন্ন ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিংয়ের মাধ্যমে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চলাকালে এই চক্রের দলনেতা মহিদুল এবং রাজবাড়ি জেলা থেকে আসা দুই সদস্যসহ মোট ১০ জনকে আটক করে পুলিশ।

ওসি জানান, আটকের সময় তাদের কাছ থেকে নয়টি কম্পিউটার, ১০টি মোবাইল ফোন সেট, সাতটি হার্ডডিস্ক ও একটি ইন্টারনেট মডেম জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :