স্বেচ্ছাসেবক লীগ নেতার মায়ের আকুতি

‘প্রধানমন্ত্রী, আমাদের বাঁচতে দিন’

প্রকাশ | ৩০ আগস্ট ২০২০, ২১:৫৩

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়ায় গুম হওয়া ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় কুষ্টিয়া প্রেস ক্লাব মিলনায়তনে ‘মায়ের ডাক ও হিউম্যান রাইটস ডিফেন্ডার্স কুষ্টিয়া জেলা নেটওয়ার্কের উদ্যেগে জাতিসংঘ ঘোষিত ৩০ আগস্ট দিবসটি পালন করে।

নেটওয়ার্কের ফোকাল পারসন মানবাধিকার কর্মী হাসান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় গুমের শিকার ব্যক্তি স্বেচ্ছাসেবক লীগ নেতা সাজ্জাদ হোসেন সবুজ ও মেডিকেল শিক্ষার্থী জাকির হোসেনের পরিবারের সদস্যরা উপস্থিত থেকে ভুক্তভোগী পরিবারের শোকার্ত-বেদনা ও মানবেতর জীবনের চিত্র তুলে ধরেন। তারা অবিলম্বে গুম হওয়া ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন। 

গুমের শিকার সাজ্জাদ হোসেন সবুজের পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন ছোট্ট মেয়ে শেখ সুমাইয়া ফেরদৌস, ছেলে সাহেদ হোসেন, স্ত্রী জান্নাতুল ফেরদৌস জিনিয়া ও মা সাহিদা বেগম। মেডিকেল শিক্ষার্থী জাকির হোসেনের বড় ভাই আতাউর রহমান।

সাহিদা বেগম সন্তান হারানো কষ্ট ব্যক্ত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ‘আমার ছেলে সবুজ গুম হওয়ার মধ্য দিয়ে বুঝলাম যে এই ঘটনা কতো বেদনাদায়ক। আমার সবকিছু থেকেও কিছুই নেই, ছেলের রেখে যাওয়া সম্পত্তি মা স্পর্শ করতে পারেনা, এতকিছু থাকতেও আমাকে অভাবের যন্ত্রণায় ছটফট করতে হচ্ছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কড়জোড়ে অনুরোধ করছি, আমার ও আমার পরিবারের প্রতি একটু দয়াশীল দৃষ্টি দিন। আমাদের বাঁচতে দিন।’

এছাড়াও আলোচনা সভায় জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিজ নিজ অবস্থান থেকে সংহতি জানিয়ে বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/কেএম)