বিএনপির প্রার্থী শেষ দিন পর্যন্ত লড়বে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ আগস্ট ২০২০, ১৬:২৯ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ১৬:০৮

আন্দোলনের অংশ হিসেবে বিএনপি উপনির্বাচনে অংশ নিচ্ছে, এমন মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দল থেকে নির্বাচনে যাকেই প্রার্থী করা হবে তিনি নির্বাচনের শেষ দিন পর্যন্ত লড়াই করবেন।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাবনা-৪ আসনের উপনির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশী হাবিবুর রহমান হাবিব মনোনয়ন ফরম জমা দেয়ার সময় উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন রিজভী।

রিজভী বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে আমাদের স্পেসকে বাড়ানোর চেষ্টা করবো।

রিজভী বলেন, শেখ হাসিনা আমাদের চিরাচরিত ভোট, নির্বাচন, গণতন্ত্র এটা পাল্টে দিয়েছেন। এখন তো দিনের ভোট রাতে হয়। ভোটকেন্দ্রে ভোটারদের পরিবর্তে বিচরণ করে চতুষ্পদী প্রাণী। এগুলোর ঐতিহ্য তৈরি করেছে আওয়ামী লীগ। পাবনায় কতটুকু সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হবে সেটা বলা খুব মুশকিল।

বিএনপির এ নেতা বলেন, রাষ্ট্রশক্তি, রাষ্ট্রযন্ত্র পুরোটাই ব্যবহার করা হয় ভোটের বিরুদ্ধে। সিস্টেমটা হয়, ভোটের একটা তারিখ থাকে, কিন্তু ভোটের দিন ভোটের বিরুদ্ধে পুরোটাই রাষ্ট্রশক্তিকে ব্যবহার করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুরোপুরি প্রস্তুত থাকে সরকার যেটা চায় সেটা পরিপূর্ণ করার জন্য।

বিএনপি নির্বাচনে হারার আগেই হেরে যায়, সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এ শীর্ষ নেতা বলেন, আমরা যদি হারার আগেই হেরে যাই, তাহলে উনারা কেন রাষ্ট্রক্ষমতাকে কব্জা করেন? ওনারা পরাজিত হওয়ার আগেই নিজেদের বিজয়ী ঘোষণা করেন কেন? জনগণ কী রায় দেবেন সেটার অপেক্ষা না করে নিজেদের আগেই বিজয়ী ঘোষণা করেন। এই পদ্ধতিগুলো অবলম্বন করে অর্থাৎ দিনের ভোট রাতে করে অথবা ভোটারদের ভোটকেন্দ্রে না আসতে দিয়ে তারা আগেই যেটা সেট করে রাখেন, যাদের বিজয়ী করবে তাদের দলের লোককে সেটা করে রাখেন। ২০০৯ সালের পর থেকে জাতীয় সংসদ নির্বাচন, স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও একই কাজ করে আসছে আওয়ামী লীগ। ওনারা যাদের নমিনেশন দেবেন সেইতো এমপি। ওনাদের তো ভোটের দরকার নেই।

রিজভী বলেন, দুপুর ২টা পর্যন্ত ফরম জমা নেয়া হয়েছে। বিকাল ৫টায় গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার নেয়ার পর সন্ধ্যা ৬টার মধ্যে জানা যাবে কাকে দল মনোনয়ন দেবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহীম প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/বিইউ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বর্তমান সরকারই ভারতীয় পণ্য: গয়েশ্বর 

বিএনপি নেতাদের বানোয়াট কথা শুনে জিয়াউর রহমান কবরে শুয়ে লজ্জা পায়: পররাষ্ট্রমন্ত্রী

আ.লীগ বিদেশিদের দাসত্ব করে না: ওবায়দুল কাদের 

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :