কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন ভারতীয় নাগরিককে বিএসএফ’র কাছে হস্তান্তর

প্রকাশ | ৩১ আগস্ট ২০২০, ১৮:৩৬

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক ভারতীয় নাগরিককে আটকের পর ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর নিকট হস্তান্তর করা হয়েছে। সোমবার সকালে উপজেলার কচাকাটার ধনিরামপুর সীমান্তের ১০৩০ নং মেইন পিলারের পাশে বিজিবি ও বিএসএ ‘র পতাকা বৈঠক শেষে বরুণ নায়েক নামে ওই ব্যক্তিকে হস্তান্তর করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ২৮ আগস্ট রাত সাড়ে ৮টায় উপজেলার বেরুবাড়ী ইউনিয়নের খেলারভিটা নতুনচর গ্রামে এক অপরিচিত ব্যক্তি ঘুরাফেরা করছিল। তার কথাবার্তায় সন্দেহ হলে এলাকাবাসী তাকে আটক করে ৯৯৯-এ কল দেয়। সেখান থেকে নাগেশ্বরী থানা পুলিশকে জানালে এসআই নুর ইসলাম ঘটনাস্থলে গিয়ে তাকে থানায় নিয়ে আসেন। এসময় তার অসংলগ্ন আচরণ ও কথাবার্তায় তাকে মানসিক ভারসম্যহীন বলে মনে হয়। তার কাছ থেকে পাওয়া একটি ভারতীয় পরিচয়পত্র থেকে জানা যায়, তিনি ভারতের উড়িশ্যা প্রদেশের কালাহান্দি জেলার জয়াপাটনা থানার মহাবীরপদা গ্রামের সান্দিয়া নায়েকের ছেলে বরুণ নায়েক।

এরপর জিজ্ঞাসাবাদে ওই ভারতীয় নাগরিক জানান, তার মা আশামতি, ভাই ময়নাল নায়েক, চক্র নায়েক এবং কাকা বয়সিং নায়েক। পরে সোমবার এ নিয়ে বিজিবি ও বিএসএফ’র এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন নারায়ণপুর চৌদ্দঘরি বিজিবি ক্যাম্প কমান্ডার জাহাঙ্গীর আলম, নাগেশ্বরী থানার এসআই নুর ইসলাম এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন তিস্তার পাড় বিএসএফ ক্যাম্প ইন্সপেক্টর দীপক সিশারা, পুলিশ কন্সটেবল সমির কেআর রায়। পরে কচাকাটার ধনীরামপুর সীমান্তে বরুণ নায়েককে বিএসএফ’র হাতে তুলে দেওয়া হয়।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন কবীর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/পিএল)