মাদারীপুরে ইনকিলাব সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ১৮:৫৮

মাদারীপুরে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক বাহাউদ্দীনসহ তিনজনের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে। সোমবার সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মেয়েকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে মাদারীপুর চিফ জুডিশিয়াল আদালতে এ মামলা হয়। মামলাটি করেন মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া।

মামলার অন্য আসামি হলেন- কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদের ও ব্যবস্থাপনা পরিচালক, যার নাম মামলায় উল্লেখ করা হয়নি। আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলাটি গ্রহণ করে আসামিদের প্রতি সমন জারি করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ২০ ফেব্রুয়ারি শাজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে ছুটিতে বাংলাদেশে আসেন। করোনার কারণে তিনি আর লন্ডন যেতে পারেননি। তবে গত ২৬ জুলাই ইংল্যান্ড যাওয়ার কথা ছিল তার। এর দু’দিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আইসোলেশন সেন্টারে নিজের করোনা পরীক্ষা করান তিনি। একদিন পর নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ইমিগ্রেশনে যাচাইয়ের সময় অনলাইনে তাকে করোনা পজিটিভ হিসেবে দেখানো হয়। এর প্রেক্ষিতে ২৭ জুলাই শাজাহান খান স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে এই ঘটনার ব্যাখ্যা চান তিনি। পরে সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুলের দায় স্বীকার করেন।

সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়। যার জন্য শাজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এই ঘটনাকে কেন্দ্র করে বাহাউদ্দীন ২৮ জুলাই তার পত্রিকার সম্পাদকীয়তে শাজাহান খানের বিরুদ্ধে ‘করোনাভাইরাস সনদ জালিয়াতির’ অভিযোগ তোলেন। এর প্রেক্ষিতে তাকেসহ তিনজনের বিরুদ্দে এ মানহানির মামলা করা হয়।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :