‘মুক্তিযুদ্ধের ইতিহাস দুটি প্রজন্মকে ২১ বছর জানতে দেয়া হয়নি’

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ২১:৫৫

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর জীবন নিয়ে তার কর্মময় জীবন নিয়ে যতই আলোচনা করি। কিন্তু আমরা যদি আমাদের কর্মে বঙ্গবন্ধুর আদর্শ যদি বাস্তবায়ন না করি তাহলে এটা শুধু বক্তব্য হয়েই থেকে যাবে। এটার কোন কার্যকর কিছু হবে না। বঙ্গবন্ধু বলেছিলেন একটি বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার কথা। ২৩ বছর বঙ্গবন্ধু আন্দোলন করেছে পাকিস্তানের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে। পাকিস্তানের বৈষম্য আমরা দেখিনি। আমরা যারা মুক্তিযুদ্ধের পরে জন্মগ্রহণ করেছি। আমরা দেখেছি ৭৫-এর পরের নির্যাতন। সেই নির্যাতন ছিল মুক্তিযুদ্ধে প্রকৃত ইতিহাস নিশ্চিন্ন করার নির্যাতন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ২৩ বছর আন্দোলন সংগ্রাম করে ৫৫ বছর বয়সের ১৪টি বছর জেলের কারা অভ্যন্তরে কাটিয়েছিলেন। দুই দুইবার মৃত্যুর সম্মূখীন হয়েছেন। সেই নেতাকে যারা হত্যা করল। তাদের হত্যার কোন বিচার করা যাবে না। আমরা সেই কালো আইনের মধ্যে বড় হয়েছি। যিনি আমাদেরকে স্বাধীনতা দিলেন। তার মৃত্যুর পর মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা ইতিহাস আমাদের দুটি প্রজন্মকে ২১ বছর জানতে দেয়া হয়নি। ৭৫-এর পর বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল সেই খুনি জিয়াউর রহমান, এরশাদ তারপর খালেদা জিয়া সরকার তারা ৩৭ বছর আমাদের নতুন প্রজন্মের সামনে ইতিহাসকে বিকৃত করে উপস্থাপন করেছে। এই অপরাধ একটি ভয়াবহ অপরাধ।

সোমবার সন্ধ্যায় কতুয়াবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ওয়াড আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, আ’লীগ নেতা বিশ্বনাথ দাস কাশিনাথ, পৌরসভার ১১নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, ১২নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও পৌর কাউন্সিলর নওশাদ আলী মোল্লা, প্রধান শিক্ষক শারদুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :