জাতীয় কবির প্রয়াণ দিবসে প্যারিসে আড্ডা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ২২:০৩ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২০, ২২:০০

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস উপলক্ষে সোমবার প্যারিসে বিজ্ঞান যাদুঘর সংলগ্ন উদ্যানে অনুষ্ঠিত হয়ে গেল ‘কবিতায় আড্ডা’ ফ্রান্স এর নিয়মিত আয়োজনের ষষ্ঠ পর্ব ‘নজরুলের কবিতায় আড্ডা’। ফ্রান্সে বসবাসরত আবৃত্তি কর্মী, সাংস্কৃতিক সংগঠক, সাংবাদিক ও সংস্কৃতি অনুরাগীদের অংশগ্রহণে এবং আড্ডার আয়োজক সোয়েব মোজাম্মেলের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কবিতায় আড্ডা'র আয়োজক ও সাংস্কৃতিক সংগঠক রাকিবুল ইসলাম।

সাম্য, সম্প্রীতি, প্রেম ও দ্রোহের কবি কাজী নজরুল ইসলাম ও তার কবিতা নিয়ে আড্ডায় নজরুল গীতির (আমি যদি আরব হতাম..) অনুবাদ উপস্থাপন করেন সংগঠক হাসনাত জাহান। কবিকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন কবি বদরুজ্জামান জামান। আবৃত্তি করেন আবৃত্তি কর্মী মুনির কাদের, লেখক মুহাম্মদ গোলাম মোর্শেদ, আবৃত্তিকার সাইফুল ইসলাম, অর্পিতা রায়, ওয়াহিদুজ্জামান ও সাংবাদিক সায়কা মাহমুদ।

এছাড়ও অনুষ্ঠানে নজরুল গীতি পরিবেশন করেন শিল্পী কাকলী মুনির। আলোচনায় অংশ নেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স শাখার সদস্য সচিব তপু বড়ুয়া ও আবৃত্তি কর্মী রাহুল চৌধুরী। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইয়াসমীন আক্তার।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :