লক্ষ্মীপুরে কৃষককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪০

লক্ষ্মীপুর সদর উপজেলার চরআলী হাসান এলাকায় কৃষককে নির্যাতনের ঘটনায় চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল ও ইউপি সদস্য স্বপনসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত মঙ্গলবার রাতে নির্যাতিত কৃষক আমীর হোসেন সদর থানায় এ মামলা করেন।

এরপর বুধবার ভোরে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে মামলার তিন আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা হলেন- জুলহাস, দেলু মুন্সী ও সাইজউদ্দিন।

সদর থানার ওসি (তদন্ত) মোসলেহ উদ্দিন জানান, চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ আটজনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত আটজনকে আসামি করে থানায় মামলা করেছেন আমির হোসেন। এর মধ্যে তিনজন গ্রেপ্তার হয়েছে। চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এর আগে ২৩ আগস্ট রাতে ঘরে ফেরার পথে কৃষক আমির হোসেনকে চুরির অপবাধ দেওয়া হয়। এরপর চেয়ারম্যানের নির্দেশে প্রতিবেশী সোহাগ, জুলহাস, আরিফ হোসেন ও দেলু নামে কয়েকজন ব্যাক্তি তাকে আটক করে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন চালায়। এক পর্যায়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল ও ইউপি সদস্য স্বপনকে খবর দেয় তারা। পরে তাদের উপস্থিতিতেও বেধম মারধর করা হয় তাকে। এ পর‌্যায়ে জ্ঞান হারিয়ে ফেলেন ওই কৃষক। এরপর এ ঘটনায় আমির হোসেনকে ইউপি সদস্য স্বপনের বাড়িতে নিয়ে একটি সালিশ বৈঠকের আয়োজন করে চেয়ারম্যান।

অভিযোগ রয়েছে, ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল দীর্ঘদিন ধরে ওই কৃষকের কাছ থেকে কিছু জমি বাগিয়ে নিতে চায়। ওই জমি দিতে রাজি না হওয়ায় পরিকল্পিতভাবে চুরির অপবাধ দিয়ে তাকে এ নির্যাতন করে। মামলা না করতে ও চিকিৎসা না নেওয়ার প্রতিশ্রুতি নিয়ে তার ও তার স্ত্রী এবং তিন সন্তানের কাছ থেকে কয়েকটি সাদা কাগজে স্বাক্ষর নেয় চেয়ারম্যান। বর্তমানে নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন কৃষকের পুরো পরিবার।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :