প্রণব মুখার্জি স্মরণে নড়াইলে বিভিন্ন কর্মসূচি

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩২

নড়াইলের জামাই ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে নড়াইলে স্মরণসভা ও তার প্রতিকৃতিতে ফুলের মালা অর্পণ করা হয়েছে। এছাড়াও শোকবইতে স্বাক্ষর, আত্মার শান্তি কামনায় প্রার্থনাসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের আয়োজনে বুধবার দুপুরে নড়াইল সদরের তুলারামপুর গ্রামে প্রণব মুখার্জির মামা ও শ্বশুরবাড়িতে এসব কর্মসূচির আয়োজন হয়।

স্মরণসভায় বক্তারা বলেন, ‘ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশÑভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ক্ষেত্রে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি নড়াইলের মানুষের অতি আপনজন ছিলেন।’

সভায় নড়াইল সদরের ভদ্রবিলা গ্রামে বসবাসরত প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রার ভাই কানাই লাল ঘোষ জানান, প্রণব ও শুভ্রা একে-অপরকে ভালোবেসে বিয়ে করেন। তখন শুভ্রার বয়স ১৪, আর প্রণবের ২২। প্রণব মুখার্জি ২০১৩ সালের ৫ মার্চ স্ত্রী শুভ্রা মুখার্জিকে নিয়ে শ্বশুরবাড়ি নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে আসেন। এটাই ছিল তার প্রথম শ্বশুরালয়ে আগমণ। পরবর্তীতে প্রণব মুখার্জি ও তার স্ত্রীর নড়াইলে আর আসা হয়ে ওঠেনি। তবে সেই স্মৃতিগুলো আজও মধুর হয়ে আছে স্বজনদের নিকট।

২০১৫ সালের ১৮ আগস্ট ভারতের নয়াদিল্লির একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন নড়াইলের মেয়ে ও প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সদর উপজেলা ইউএনও সালমা সেলিম, এসএম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদি বৈরাগী, তুলারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ, শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের পরিচালক অয়ন ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক তপন পাল চৌধুরী, শুভ্রা মুখার্জির মামাতো ভাই কার্তিক ঘোষ, বিশ্বনাথ ঘোষ, নড়াইল পৌরসভার কাউন্সিলর মাহবুব আলম, সাবেক কমিশনার আশোক কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহসভাপতি সুলতান মাহমুদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩১ আগস্ট ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি দিল্লির আর্মি হাসপাতাল রিসার্চ অ্যান্ড রেফারালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি করোনাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :