সিনহা হত্যায় এবার পুলিশের মামলার তিন সাক্ষীর স্বীকারোক্তি

প্রকাশ | ০২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৯

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তৃতীয় দফায় রিমান্ডের একদিন পর বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তোলা হয়। পরে তারা সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পাঁচ ঘণ্টা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘পুলিশের তিন সাক্ষীকে আমরা ১৬৪ ধারায় জবানবন্দি দিতে আদালতে সোপর্দ করি। আদালত তাদের কাছ থেকে জবানবন্দি নিয়েছেন। তারা আমাদের কাছে যে স্বীকারোক্তি দিয়েছেন আদালতেও একই স্বীকারোক্তি দেন। তা আমরা সংরক্ষণ করে রেখেছি। তদন্তের ফলাফলে সবকিছু জানা যাবে।’

পুলিশের করা মামলার তিন সাক্ষী হলেন- টেকনাফের মারিশবনিয়া এলাকার নুরুল আমিন, নিজাম উদ্দিন ও মো. আয়াছ।

আলোচিত এই মামলাটিতে এর আগে প্রধান আসামি পুলিশের বরখাস্তকৃত এসআই লিয়াকত আলীসহ তিনজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার সকাল ১০টায় আদালতে হাজির করার আগে জেলা সদর হাসপাতালে নিয়ে তাদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরে আদালতের খাস কামরায় ১৬৪ ধারামতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি শুরু হয়।

এই তিনজনকে গতকাল তিন দিনের রিমান্ডে নেয় তদন্তকারী সংস্থা র‌্যাব-১৫। রিমান্ডের একদিনের মাথায় তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এর আগে তাদের আরও দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। আলোচিত এই খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীকে ১০ আগস্ট মারিশবনিয়া এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-১৫। পরে তাদের সিনহা রাশেদ হত্যা মামলায় আসামি করা হয়। এই মামলায় মোট আসামির সংখ্যা ১৩ জন।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/জেবি)