‘শিল্পী সমিতির বাইরে কেউ খোঁজ নেয় না’

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪১ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩০

বড় ও ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই প্রবীণ শিল্পী প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাকে দেখা গেছে বহু নাটকেও। একটা সময় শিডিউল ব্যস্ততায় তার হাতে অবসর থাকত না। বছরের বেশির ভাগ সময় চলচ্চিত্রে অভিনয় নিয়ে ব্যস্ত থাকতেন তিনি।

খালেদা আক্তার কল্পনা অভিনয় দিয়ে যেমন দর্শকের মন জয় করেছেন, তেমনি জাতীয় পুরস্কারের মতো সম্মাননাও পেয়েছেন। অথচ জীবন সায়াহ্নে এসে গুণী এই অভিনেত্রীকে ষড়যন্ত্রের শিকার হয়ে বেকার থাকতে হয়েছিল। মাঝে কাজে ফেরার কথা থাকলেও করোনার কারণে তা সম্ভব হয়নি। দীর্ঘদিন ধরে বেকার হয়ে ঘরবন্দি তিনি।

ঢাকাটাইমসকে খালেদা আক্তার কল্পনা জানান, ‘করোনার কারণে দীর্ঘদিন ধরে বেকার সময় পার করছি। টুকটাক কাজের সুযোগ থাকলেও করোনার আতঙ্কে ঘর থেকে বের হওয়ার সাহস পাচ্ছি না। হাতে কাজ না থাকায় চলতেও অসুবিধা হচ্ছে। আমার লেখা কিছু গল্প আছে। কিন্তু কেউ সেগুলো নিয়ে কাজ করতে চাচ্ছে না। খুব চিন্তা হচ্ছে যে সামনের দিনগুলো কীভাবে পার করব। কাজেই, সব কিছু মিলিয়ে ভালো নেই।’

অভিনেত্রী আরও জানান, ‘একমাত্র শিল্পী সমিতি ছাড়া করোনার এ সময়ে চলচ্চিত্রপাড়ার কেউ খোঁজ নেয়নি বা নিচ্ছে না। করোনার শুরু থেকে এখন পর্যন্ত শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান নিয়মিত খোঁজখবর রাখছেন। বেশ কয়েকবার উপহার সামগ্রীও পাঠিয়েছেন। এছাড়া কেউ একদিন ফোন দিয়েও জানতে চায়নি আমি কেমন আছি।’

১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে আসেন খালেদা আক্তার কল্পনা। মিজানুর রহমানের ‘হনুমানের পাতাল বিজয়’ চলচ্চিত্রে তিনি প্রথম অভিনয় করেন। তবে তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি মতিন রহমানের ‘রাধাকৃষ্ণ’। নায়ক রাজ রাজ্জাক পরিচালিত ‘জিনের বাদশা’ ছবিতে অভিনয়ের জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

ঢাকাটাইমস/৩ সেপ্টেম্বর/এসকেএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :