রেডমির প্রথম ফিটনেস ব্র্যান্ড এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৬

শাওমির সাব ব্র্যান্ড রেডমি এই প্রথম ফিটনেটস ব্যান্ড বাজারে আনল। সম্প্রতি চীনের বাজারে অবমুক্ত করা হয় রেডমি স্মার্ট ব্যান্ড। এটি ৫ টি স্পোর্টস মোড, কালার ডিসপ্লে ও ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ এসেছে।

চীনে এই ফিটনেস ব্যান্ডের দাম ছিল ৯৯ ইউয়ান।

রেডমি স্মার্ট ব্যান্ডে টাচ ইনপুট সহ ১.০৮ ইঞ্চি আয়তকার রঙিন টিএফটি এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১২৮ x ২০০ পিক্সেল এবং ডিসপ্লে ব্রাইটনেস ২০০ নিটস। এই ব্যান্ডটি দেখতে অনেকটাই রিয়েলমি ব্যান্ড এবং অনর ব্যান্ডের মতোই।

এই ব্যান্ডে চার্জের জন্য ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। যা শাওমির প্রথম কোনো ব্যান্ডে এই ফিচার দেওয়া হয়েছে। এতে ১৩০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ দেয়। এটি পানিরোধী, যেটি ৫এটিএম পর্যন্ত প্রেসার সহ্য করতে পারে।

ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য এতে ৫ টি স্পোর্টস মোড রয়েছে। পুরো দিন এবং ওয়ার্কআউট করার সময় হার্টের রেট মনিটর করার জন্য এতে অপটিকাল হার্ট রেট সেন্সর রয়েছে। এছাড়াও এটি ব্যবহারকারীর ঘুমও মনিটর করে। এর ব্যান্ডটি চারটি রঙে পাওয়া যাবে। এগুলো হলো– কমলা, সবুজ, নীল এবং কালো। এমআই ব্যান্ডের মতো, রেডমি ব্যান্ডে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এনএফসি দেওয়া হয়নি।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :