তরুণীকে উদ্দেশ্য করে বিকৃত যৌন হয়রানি, নিন্দার ঝড়

প্রকাশ | ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৯ | আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

চট্টগ্রাম মহানগরীর চকবাজার এলাকায় বাসাবাড়ির সামনে প্রকাশ্যে দিবালোকে বিকৃত যৌন হয়রানির একটি ঘটনা ঘটেছে। ভুক্তভোগী এক নারী সেই দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন। ভিডিওতে দেখা যায়, এক তরুণ প্রকাশ্যে পরনের প্যান্ট খুলে হস্তমৈথুন করছে। এরপর চলে যাওয়ার সময় সেই নারীকে স্যরিও বলে যান ওই যুবক!

বুধবার রাতে চট্টগ্রামের সরকারি মহসিন কলেজে পড়ুয়া ওই ছাত্রী ভিডিওটি পোস্টের পরই সেটি ভাইরাল হয়েছে। কমেন্টস ও শেয়ার করে সবাই এর নিন্দা জানিয়েছেন।

শুক্রবার দুপুর পর্যন্ত অভিযুক্ত তরুণকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়ে শত শত কমেন্টস পড়েছে।

ওই ছাত্রী অভিযোগ করে বলেন, আমি পড়াতে যাই প্রতিদিন। মাথা নিচু করে কোনদিকে না তাকিয়ে যাওয়ার পরও সপ্তাহে অন্তত দুইবার এমন বিকৃতমনা লোকদের সঙ্গে দেখা হয়ে যায়। প্রতিবারই হয়তো চুপ করে, আর নয়তো নিচের দিকে তাকিয়ে চলে যাই। কিন্তু আজ আর পারলাম না, কেন জানেন? কারণ আজকের ঘটনাটি আমাদের বাসার গেইটের পাশে ঘটেছে। তাই একটু সাহস করে ভিডিও করার চেষ্টা করলাম। আবার এটাও ভাবলাম ভিডিও করে লাভ কী? এমন হাজারও ভিডিও ফেসবুক-ইউটিউবে পাওয়া যাবে।

ওই তরুণী বলেন, এই অসভ্য কান্ডের ভিডিওটা যখন করছিলাম, তখন লোকটা একটুও ভয় পেলো না। বরং উনি আরও বেশি করে অসভ্য কাজটি করছিলো। পরে ভিডিও করা বন্ধ করে আব্বুকে ফোন করার ভান করতেই লোকটি আমাকে বলল, সরি, জাস্ট থিঙ্ক সরি। এ কথা শোনার পর মনে হলো কেউ একজন এসে কষে চড় মারলো আমাকে।

মহসিন কলেজে পড়ুয়া এই ছাত্রী বলেন, আমি মেয়ে। এমন এক সমাজে বসবাস করি আমরা, যেখানে আমাকে-আপনাকে শিখিয়েছে যাই হোক না কেন তুমি মাথা উঁচু করে কিছু বলবা না। কিছু যদি হয়েও যায় তুমি চুপ করে থাকবে। বাই অ্যানি চান্স কিছু বললে সব দোষ তোমারই হবে!

ওই তরুণী বলেন, ওই যুবকের এমন কাণ্ড এটাই প্রথম নয়, অসংখ্যবার এমন কাণ্ড করেছে। কখনও তার গোপনাঙ্গ প্রকাশ্যে দেখিয়ে, আবার কখনও অশ্লীল কথা ছুঁড়ে দিয়ে তাকে বিকৃত যৌন হয়রানি করে আসছে।

এ ব্যাপারে চকবাজার থানার ওসি রুহুল আমীন বলেন, এ বিষয়ে তিনি অবগত নই। কেউ এ ব্যাপারে থানায় কোন অভিযোগও করেননি। বিষয়টি জানার চেষ্টা করছি। অভিযোগ করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া।

ঢাকাটাইমস/০৪সেপ্টম্বর/ইএস