ফরিদপুরে কথিত চিকিৎসক গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৫

ফরিদপুরে সিভিল সার্জনের কার্যালয়ে কর্মরত এক চিকিৎসকের অভিযোগে প্রেক্ষিতে কথিত এক চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ ফরিদপুরের একটি দল। এ ব্যাপারে অভিযোগকারী ওই চিকিৎসক একটি মামলা করেছেন ফরিদপুর কোতয়ালি থানায়। শুক্রবার দুপুর ১২টার দিকে শহরের ঝিলটুলী মহল্লার মসজিদ বাড়ি সড়কস্থ ল্যাব এশিয়া নামে একটি বেসরকারি হাসপাতাল থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার কথিত ওই চিকিৎসকের নাম মকবুল হোসাইন। তিনি পাশের মাগুরা জেলার সদর উপজেলার চাউলিয়া ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা।

‘মকবুল একজন ভুয়া চিকিৎসক’ ভ্রাম্যমাণ আদালতে এ অভিযোগ করেন ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা নাসিমউদ্দিন। এ অভিযোগের প্রেক্ষিতে ওই বেসরকারি হাসপাতালে র‌্যাবের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী হাকিম আফরোজ শাহীন খসরু।

আফরোজ শাহীন খসরু জানান, মকবুল তার ডিগ্রি সম্পর্কিত কোন সনদ দেখাতে পারেননি। তিনি যে অপরাধ করেছেন, এটি স্বীকার করতে রাজি হননি মকবুল।

এজন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা সম্ভব হয়নি। ফলে নিয়মিত মামলার সুপারিশ করা হয়েছে। পরে ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা নাসিমউদ্দিন বাদী হয়ে মকবুলকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন।

সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা নাসিমউদ্দিন জানান, ভুয়া চিকিৎসক মেডিকেল পেশার জন্য হুমকিস্বরূপ। এদের দ্বারা ভুল চিকিৎসা হয় এবং মানুষ প্রতারিত হয়। এজন্য বিবেকের তাড়নায় তিনি এ উদ্যোগ নিয়েছেন।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :