মাদক নেয়ার অভিযোগ রয়েছে যেসব তারকার বিরুদ্ধে

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৫

দুই মাস আগে নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মরদেহ। এই মৃত্যু কি আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড- সেই রহস্য উদঘাটনের দায়িত্ব এখন সিবিআইয়ের হাতে। তারা তদন্তে নেমেই সুশান্তের মৃত্যুতে মাদক যোগের সূত্র পেয়েছে। তা নিয়ে আপাতত সরগরম বলিউড।

হিন্দি সিনেমার এই জগতে তারকাদের সঙ্গে মাদকের সম্পর্ক বহু পুরনো। বিভিন্ন সময়ে বহু তারকার নাম জড়িয়েছে এই মাদক নেয়ার অভিযোগে। তাদের মধ্যে অনেকে আবার জেল পর্যন্ত খেটেছেন। অনেকে প্রকাশ্যে স্বীকারও করেছেন মাদক নেয়ার কথা। তবে দেখে নেয়া যাক, মাদক সেবনের সঙ্গে কোন কোন তারকার নাম জড়িয়েছে।

মীনা কুমারী: স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর অবসাদগ্রস্ত হয়ে পড়েন বলিউডের ত্রিশ ও চল্লিশের দশকের অন্যতম সেরা ও কিংবদন্তি অভিনেত্রী মীনা কুমারী। যার প্রভাব পড়েছিল তার অভিনয়েও। অবসাদ ভুলতে করতেন মদ্যপান। জনপ্রিয়তার শিখরে থাকতে থাকতেই মাত্র ৩৯ বছর বয়সে মারা যাওয়া এই ট্র্যাজিক নায়িকা নাকি মাদক সেবনে পুরোপুরি অভ্যস্ত হয়ে পড়েছিলেন।

সঞ্জয় দত্ত: বলিউডের এই তুখোড় তারকা একবার একটি সাক্ষাৎকারে নিজেই স্বীকার করেছিলেন মাদক চক্রে জড়িয়ে পড়ার কথা। ইন্ডাস্ট্রিতে তার অভিনয় কেরিয়ারে ধস নামার অন্যতম জায়গাই নাকি এই মাদক। এই মাদক সেবনের জন্য সঞ্জয়ের মায়ের সঙ্গেও একসময় তার সম্পর্ক বেশ খারাপ হয়ে গিয়েছিল। কারণ ছেলে মাদকের গ্রাসে হারিয়ে যাক, তা তিনি কখনোই চাইতেন না।

রণবীর কাপুর: স্কুল জীবন থেকেই নাকি মাদক সেবনের অভ্যাস রণবীর কাপুরের। কঙ্গনাও সম্প্রতি অভিযোগ এনেছেন তার বিরুদ্ধে। বলিউডের চকোলেট বয়কে নাকি রিহ্যাবেও যেতে হয়েছিল। এমনকি গাঁজার নেশার কথা প্রকাশ্যে স্বীকারও করেন রণবীর।

গৌরি খান: বলিউড বাদশা শাহরুখ খানের স্ত্রী গৌরি। বার্লিন বিমানবন্দরে নাকি ধরা পড়েছিলেন সঙ্গে মারিজুয়ানা ছিল বলে। বিভিন্ন সময়ে তার বিরুদ্ধেও উঠেছে মাদক গ্রহণের অভিযোগ।

সুজান খান: বলিউডের ‘গ্রিক গড’ খ্যাত অভিনেতা হৃত্বিক রোশনের সাবেক স্ত্রী সুজান খান। তার বিরুদ্ধেও রয়েছে মাদক গ্রহণের অভিযোগ। হৃত্বিকের সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ার পর নাকি চরম অবসাদগ্রস্ত হয়ে পড়েন সুজান। সেসময় তিনি মাদক সেবনের পরিমাণ আরও বাড়িয়ে দেন বলে গুঞ্জন রয়েছে।

হানি সিং: বলিউডের বিখ্যাত র‌্যাপার হানি সিং। তিনি নাকি বহু বার রিহ্যাবে গিয়েছিলেন মাদকাসক্তি থেকে রেহাই পেতে। গাঁজা, কোকেন, হেরোইন সব রকম মাদক সেবনেরই নাকি অভ্যাস আছে হানির।

সূরজ পাঞ্চোলি: অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলি চরম অবসাদে ভুগছিলেন। প্রেমিকা জিয়া খানকে হত্যার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। গাঁজা, কোকেন, হেরোইন এ সবই নাকি নিয়েছিলেন তখন। তবে প্রকাশ্যে সূরজ তা স্বীকার করেননি। বাবার মতো তিনিই বলিউডের একজন অভিনেতা।

ফারদিন খান: ভারতের বিখ্যাত ড্যান্স কোরিওগ্রাফার ও পরিচালক ফারাহ খানের চাচাতো ভাই অভিনেতা ফারদিন খান নাকি কোকেন থেকে হেরোইন সব রকম মাদকেই আসক্ত হয়ে পড়েছিলেন। এই আসক্তি ছাড়ার চেষ্টাও করেছিলেন তিনি। মাদক থাকার অভিযোগে তিনি গ্রেপ্তারও হয়েছিলেন।

প্রতীক বব্বর: রাজ বব্বর এবং স্মিতা পাটিলের সন্তান প্রতীক বব্বর প্রকাশ্যে স্বীকার করেছেন মাদক সেবনের কথা। অতিরিক্ত মাদক নিয়ে অসুস্থ হয়ে হাসপাতালেও যেতে হয়েছিল তাকে।

মনীষা কৈরালা: নব্বইয়ের দশকের অন্যতম নায়িকা মনীষা। তিনিও নাকি ভয়ঙ্কর মাদক সেবন করতেন। তবে ওভারির ক্যানসার ধরা পড়ার পর নাকি অভিনেত্রী সেই অভ্যাস ত্যাগ করেন।

মমতা কুলকার্নি: জনপ্রিয় এই অভিনেত্রী এবং তার স্বামী ভিকি দুজনের বিরুদ্ধেই মাদক রাখার অভিযোগ ছিল। তাদের নাম জড়িয়েছিল মাদক পাচারের সঙ্গেও। গ্রেপ্তারও হয়েছিলেন মমতা। মমতার বলিউড কেরিয়ার নষ্টের মূল কারণও নাকি এই মাদক।

পারভিন ববি: ড্রাগ ওভারডোজ বা অতিরিক্ত মাদক সেবনের ফলেই নাকি প্রাণ হারান বলিউডের গ্ল্যামারাস অভিনেত্রী পারভিন ববি। একাকিত্বের কারণেই নাকি বেছে নিয়েছিলেন মাদক।

রাবিনা টন্ডন: রাবিনা বললেই মনে পড়ে ‘টিপ টিপ বর্ষা পানি’। ‘খিলাড়ি’ নায়িকার সঙ্গে এক সময় অক্ষয় কুমারের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। অক্ষয়ের সঙ্গে বিচ্ছেদের পর অবসাদগ্রস্ত হয়ে পড়েন রাবিনা। তখন নাকি গাঁজাসহ বিভিন্ন মাদক সেবন করতেন তিনি।

কপিল শর্মা: বলিউডের কেরিয়ারে সঙ্কটের মুখোমুখি হয়েছিলেন কপিল শর্মা। বিখ্যাত এই কৌতুক অভিনেতাও অবসাদ ভুলতে নাকি মাদকের শরণাপন্ন হয়েছিলেন। নিয়মিত গাঁজা খেতেন কপিল। বলিউডের নানা পত্র-পত্রিকায় এমন খবরই প্রকাশ হয়েছিল।

ঢাকাটাইমস/০৫সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :