বড় ডিসপ্লের স্মার্টফোন ইনফিনিক্স নোট ৭

তথ‌্যপ্রযু‌ক্তি প্রতি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:১৭

দিনদিন স্মার্টফোন ব্যবহারের ধারণা বদলে যাচ্ছে। তরুণ ব্যবহারকারীরা তাদের হাতে থাকা ডিভাইসটি দিয়ে গেমিং করতে যেমন পছন্দ করেন তেমনি চমৎকার সব ফটোগ্রাফির মাধ্যমে নিজেদের প্রতিটি আবেগময় মুহুর্ত ধরে রাখতে চান। ব্যবহারকারীদের কাঙ্খিত সব সুবিধা সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সম্প্রতি বাংলাদেশের বাজারে ইনফিনিক্স নোট ৭ নিয়ে এসেছে প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স।

ক্যামেরা

ইনফিনিক্স নোট ৭ স্মার্টফোনে এফ/২.২ অ্যাপারচারসহ এক ৪৮ এমপি প্রধান কোয়াড ক্যামেরা রয়েছে। কম আলোতে ও বিচিত্র ধরণের লাইটিং কন্ডিশনে আল্ট্রা-হাই-রেজিলিউশনের মনোরম ছবি তোলার সুবিধা দিবে ফোনটি। এতে থাকা ক্যামেরা দিয়ে চমৎকার সূর্যাস্ত, ব্যাকলাইট স্ট্রিট ভিউ, সেলফি বা রাতের বেলায় ঘুরে বেড়ানোর স্মৃতিগুলো ধরে রাখতে ক্রিস্টেল ক্লিয়ার ও প্রাণবন্ত সৌন্দর্য ছবি তুলতে পারবেন। ফোনটি আলাদা সেন্সরসহ ৩টি ক্যামেরার ম্যাক্রো লেন্সগুলো আপনাকে কোনও বস্তুর কাছে থেকে ফোকাস করার সুয়োগ দিবে। সেলফি তোলার জন্য ইনফিনিক্স নোট ৭ সামনের অংশে রয়েছে ১৬ এমপি পাঞ্চহোল সেলফি ক্যামেরা। এতে থাকা ফটো এডিটিং ফিচার আপনার ছবিকে আরো বেশি উজ্জ্বল ও প্রাণবন্ত করে তুলতে সহায়তা করবে।

পারফর্মেন্স

মিডিয়াটেক হোলিও জি৭০ চিপসেটের সাথে ফোনটিতে সর্বোচ্চ ২.০ গিগাহার্জের অক্টাকোর সিপিইউ যুক্ত রয়েছে। প্রতিদিনের কাজ ও গেইমস খেলার নিবিড় পারফরম্যান্স দেয়ার জন্য এরই মধ্যে হোলিও জি৭০ ব্যবহারকারীদের মাঝে খ্যাতি অর্জন করে নিয়েছে। নির্দিষ্ট দামের মধ্যে সন্তোষজনক ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিবে এ ফোনটি। আপনি এ ফোনটি দিয়ে পাবজি, কল অফ ডিউটি, ফ্রিফায়ার, এসফাল্ট-৯সহ অন্যান্য জনপ্রিয় মোবাইলস গেম উপভোগ করতে পারবেন। অন্যান্য কোম্পানির মোবাইলগুলোতে থাকা হেলিও জি ৭০ চিপসেটের গরম হয়ে যাওয়ার সমস্যা থাকলেও ইনফিনিক্স নোট ৭ স্মার্টফোনটি এটি কাটিয়ে উঠা সম্ভব হয়েছে। যা গেমারদের স্বস্তি দিবে। গেমিং জন্য বাজেটের মধ্যে স্মার্টফোনটির ‘গেম মোড’ স্মার্টফোন গেমারদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে।

ডিসপ্লে

ইনফিনিক্স নোট ৭ এর ৬.৯৫ ইঞ্চি ডিসপ্লে আপনাকে চমকে দিবে। ডিসপ্লেটির এলসিডি প্যানেলটি কর্নিং গরিলা গ্লাস দিয়ে সুরক্ষিত। যাইহোক এর ৭২০বাই১৬৪০ পিক্সেলের ডিসপ্লে আপনাকে প্রাণবন্ত ভিউইং অভিজ্ঞতা দিবে। এর বিশাল ৬.৯৫ ইঞ্চি এইচডি+ইনফিনিটি-ও ডিসপ্লে আপনাকে গেমিং বা মুভি দেখার ক্ষেতে অতিরিক্ত আনন্দ দিবে। সরাসরি সূর্যের আলোতে এ স্মার্টফোনের ডিসপ্লেতে আপনি কাজ করতে পারবেন।

ডিজাইন

ইনফিনিক্স নোট ৭ এর ট্রেন্ডি লুক প্রথম দর্শনেই আপনার মন জুড়িয়ে যাবে। বিশাল ৬.৯৫ ইঞ্চি এইচডি+ইনফিনিটি-ও ডিসপ্লের এ স্মার্টফোনটি শক্ত প্লাস্টিকের ফ্রেম দিয়ে তৈরি। চকচকে বেজেলসহ এ স্মার্টফোনটি অনেকটা মার্জিত দেখায়। রিফেকটিভ গ্লাসের মনোমুগ্ধকর ডিজাইনের ইনফিনিক্স নোট ৭ ফোনটি ফরেস্ট গ্রিন, এথের ব্ল্যাক এবং বলিভিয়া ব্লু রঙ্গে পাওয়া যাচ্ছে। নোট ৭ এর ডানদিকে ভলিউম রকাররের পাশাপাশি পাওয়ার বোতামের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। বাম দিকে, সিম কার্ড ট্রের স্লট রয়েছে। যেখানে আপনি দুটি সিম ও মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ফোনটির উপরের প্রান্ত খালি রাখা হয়েছে। তবে, নিচের অংশে একটি মাইক্রো ইউএসবি পোর্ট, স্পিকার গ্রিল, প্রাইমারি লাউডস্পিকার ও হেডফোন জ্যাক আছে।

অপারেটিং সিস্টেম

৪জিবি+১২৮জিবির সংমিশ্রণের নোট ৭ সিরিজের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। অ্যান্ড্রয়েড ১০ চালিত ইনফিনিক্স নোট ৭ ফোনটিতে এক্সওএক্স ৬.০ ওএস ব্যবহার করায় অ্যানিমেশন, মাল্টি-টাস্কিং এবং নেভিগেশনের সময় আপনি বিরামবিহীন ব্যবহারের অভিজ্ঞতা পাবেন। ইনফিনিক্স নোট ৭ ফোনটিতে ৫ গিগাহার্জের ওয়াই-ফাই সংযোগ ও রেডিও চালানোর চমৎকার সংযোগ ব্যবহার করা হয়েছে। এর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দামি ফোনের মতোই কাজ করে। কোনো ধরনের সমস্যা ছাড়া লাউডস্পিকার ও ইয়ারফোনের সাউন্ড অনেক ভালো মানের অভিজ্ঞতা দিবে।

ব্যাটারি

স্মার্টফোনটিতে থাকা বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘ সময়জুড়ে ডিভাইসটি ব্যবহারকারীদের সঙ্গ দিতে পারবে। গ্রাহকদের দ্রুতগতির জীবনযাত্রার সাথে সামঞ্জস্য রাখতে এতে ১৮ডব্লিউ সুপার-ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। যার ফলে মাত্র ২ ঘণ্টায় ফোনটি পুরোপুরি চার্জ হবে এবং আপনি নির্বিঘ্নে ফোনটি ব্যবহারের চমৎকার অভিজ্ঞতা।

মূল্য

দাম বিবেচনায় ইনফিনিক্স নোট ৭ আপনার জন্য ভালো পছন্দ হতে পারে। অভিনব ডিজাইনের জন্য তরুণ প্রজন্মের পছন্দের প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্সের বহুল প্রতীক্ষিত নোট সিরিজের ৪জিবি+১২৮জিবির ‘ইনফিনিক্স নোট ৭’ স্মার্টফোনটি বাংলাদেশের বাজার মাত্র ১৫ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

ঢাকাটাইমস/৫‌সে‌প্টেম্বর/এ‌জেড

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা