ফ্লেক্সিবল ল্যাপটপ আনল স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৪

নতুন ৫জি ফ্লেক্সিবল ল্যাপটপ আনল স্যামসাং। মডেল গ্যালাক্সি বুক ফ্লেক্স ৫জি। এটি টু ইন ওয়ান ল্যাপটপ। সম্প্রতি আন্তর্জাতিক বাজারে ল্যাপটপটি উন্মোচন করে দক্ষিণ কোরিয়ার এই কোম্পানি।

স্যামসাংয়ের এই নতুন ডিভাইসটির প্রধান বৈশিষ্ট্য হল ৫জি কানেক্টিভিটি। এই ডিভাইসের সাহায্যে ইউজাররা সহজেই লাইভস্ট্রিম করতে, ডকুমেন্ট ডাউনলোড করতে এবং হাই-রেজুলিউশনের ভিডিও শেয়ার করতে পারবেন।

স্যামসাং দাবি করছে গ্যালাক্সি বুক ফ্লেক্স ৫জি ল্যাপটপটি ইনটেল ইভো কর্তৃক ভেরিফায়েড এবং এটি জেনারেশন ১১-এর ইনটেল কোর আই সেভেন প্রসেসরে চলে। পাশাপাশি এতে ইনটেল আইরিস এক্স গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি বুক ফ্লেক্স ৫জি ল্যাপটপটিতে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি টাচস্ক্রিন প্যানেল আছে, যার স্ক্রিন রেজুলেশন ১৯২০×১০৮০ পিক্সেল। অন্যদিকে ডিভাইসটিতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ অপশন আছে। এছাড়া এই ল্যাপটপটিতে ব্যাকলিট কিবোর্ড দেওয়া হয়েছে এবং এতে স্যামসাংয়ের এসপেনের ফিচার রয়েছে।

ব্যাটারি ক্যাপাসিটির কথা বললে এতে, ৬৯.৭ ওয়াট-আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সিকিউরিটির জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট। আবার কানেক্টিভিটির জন্য থাকছে থান্ডার বোল্ট ৪, এসবি-সি, ইউএসবি ৩. এইচডিএমআই, হেডফোন জ্যাক এবং মাইক্রোএসডি কার্ড স্লট।

এছাড়া এই ল্যাপটপটিতে ১৩-মেগাপিক্সেলের ওয়ার্ল্ড-ফেসিং ক্যামেরা রয়েছে, যার সাহায্যে সহজেই নোট, রেসিপি এবং স্ন্যাপশট নেওয়া যাবে। অন্তর্নির্মিত এস পেনের সাহায্যে ছবিগুলো অ্যানোনেট করা যাবে। প্রসঙ্গত, স্যামসাংয়ের ল্যাপটপটিতে সংস্থার নিজস্ব ‘নোট’ ফিচার থাকবে, যা স্যামসাংয়ের অন্যান্য গ্যালাক্সি ডিভাইসের নোটগুলো সিঙ্ক করতে পারে।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :