কবি চন্দ্রাবতীর মন্দির পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৮ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৪

বাংলা সাহিত্যের প্রথম নারী কবি চন্দ্রাবতীর বসতভিটা ও মন্দির পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান। রবিবার সকালে জেলা সদরের মাইজখাপন ইউনিয়নের কাচারীপাড়ায় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সংরক্ষিত পুরাকীর্তি কবি চন্দ্রাবতীর মন্দির পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি এ গুণী কবির বসতভিটা পুরাকীর্তি হিসেবে সংরক্ষণের জন্য প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রতি আহ্বান জানান। এছাড়াও কবি চন্দ্রাবতীর পিতা মনসামঙ্গল কাব্যের কবি দ্বিজবংশী দাসের মন্দিরের স্থাপত্য নিদর্শন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন কমিশনার।

পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সুত্রধর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাগুপ্তা হকসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া, এদিন কমিশনার মোস্তাফিজুর রহমান জেলা সদরের মহিনন্দ ইউনিয়নের ষোলমারায় প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের স্থান পরিদর্শন শেষে কিশোরগঞ্জ সদর উপজেলা প্রশাসনের এক অনুষ্ঠানে যোগ দেন।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :