মিতু হত্যা: এক আসামিকে রিমান্ডে পেল পিবিআই

চট্টগ্রাম ব্যুরো: ঢাকাটাইমস
| আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ২০:০৫ | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৭

চট্টগ্রামের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলায় মো. শাহজাহান নামে এক আসামিকে দুই দিনের রিমান্ডে পেয়েছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। একই সঙ্গে মো. আনোয়ার হোসেন ও মোতালেব মিয়া নামে আরও দুই আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ পেয়েছে পিবিআই।

রবিবার মহানগর হাকিম শফি উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আজ তিন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন করে আদালতের কাছে রিমান্ড আবেদন করে পিবিআই।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) এন এম নাছির উদ্দিন বলেন, আদালত শুনানি শেষে আসামি শাহজাহানের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বাকি দুজন আনোয়ার হোসেন ও মোতালেব মিয়ার রিমান্ড আবেদন নাকচ করে তাদের জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানের নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু।

পদোন্নতি পেয়ে পুলিশ সদরদপ্তরে যোগ দিয়ে ওই সময় ঢাকায় ছিলেন বাবুল। তার আগে তিনি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনারের দায়িত্বে ছিলেন।

হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন বাবুল আক্তার নিজেই। এরপর ওই বছরের ২৪ জুন ঢাকার বনশ্রীর শ্বশুরের বাসা থেকে ঢাকা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয়। ওই বছরের ৬ সেপ্টেম্বর বাবুলকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শুরু থেকে গোয়েন্দা পুলিশ মামলাটির তদন্ত করছিল। তারা প্রায় তিন বছর তদন্ত করেও কোনো অভিযোগপত্র দিতে পারেনি। এরপর গত জানুয়ারিতে আদালত মামলাটি তদন্তের ভার পিবিআইকে দেয়।

(ঢাকাটাইমস/০৬সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা