সিংড়ায় আওয়ামী লীগ নেতার ছুরিকাঘাতে কর্মীর মৃত্যু

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৪

জমি নিয়ে বিরোধের জেরে নাটোরের সিংড়ায় আওয়ামী লীগ নেতার ছুরিকাঘাতে শিল্পী বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় লাভলী পারভীন নামে অপর কর্মীর আহত হয়েছেন।

রবিবার উপজেলার চৌগ্রাম ইউনিয়নের বড় চৌগ্রাম গ্রামে এই ঘটনা ঘটে। এ হত্যাকাণ্ডের মূল হোতা চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলামের বড় ভাই সাইফুল ইসলাম ও ভাতিজা সাদ্দাম হোসেনকে আটক করেছে পুলিশ।

নিহত শিল্পী বেগম চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৃত ইদ্রীস আলী মন্ডলের সহধর্মিনী ও আহত লাভলী পারভীন নিহতের ছোট বোন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার বড় চৌগ্রাম মাঠে তিন পুরুষের ভোগদখলীয় এক খণ্ড জমি (প্রায় ২ একর) চাষাবাদ করে আসছেন স্থানীয় কৃষক হায়দার আলী মন্ডল। সম্প্রতি আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম ওয়ারিশ সূত্রে নিজেকে ওই জমির মালিক বলে দাবি করেন। এতে উভয় পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। রবিবার সকাল ৯টায় লোকজন নিয়ে জোরপূর্বক ওই জমি চাষাবাদ করতে যায় রবিউল ইসলাম। এসময় কৃষক হায়দার আলীর দুই মেয়ে আওয়ামী লীগ কর্মী শিল্পী বেগম ও লাভলী পারভীন বাঁধা দিলে উভয়কে ছুরিকাঘাতে রক্তাক্ত করে রবিউলের লোকজন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিলে চিকিৎসক শিল্পী বেগমকে মৃত ঘোষণা করেন।

চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাব হোসেন বলেন, ‘নিহত শিল্পী বেগম আওয়ামী লীগের এক নিষ্ঠ কর্মী ছিলেন। তিনি বিভিন্ন জাতীয় ও স্থানীয় নির্বাচনে নৌকা প্রতীকের এজেন্টের দায়িত্ব পালন করতেন।’

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-ই-আলম সিদ্দিকী বলেন, ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :