অবশেষে মাদারীপুর ডিসিসহ ছয়জনের মামলা খারিজ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৩১

অবশেষে মাদারীপুর জেলা প্রশাসকসহ ছয়জনের বিরুদ্ধে করা দুটি মামলাই খারিজ করেছে আদালত। রবিবার দুপুরে মামলা দুটি মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত খারিজ করে দেয়।

এর আগে গত ১ সেপ্টেম্বর দুজন ঠিকাদার ব্যবসায়ীর মাটি ভরাটের কাজে ব্যবহৃত চারটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ফেলা ও আটটি অন্য মেশিন পিটিয়ে ভাঙচুর করে ক্ষতি করার অভিযোগ এনে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনসহ ছয়জনের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক দুটি মামলা হয়েছে। মামলা দুটির বাদী ছিলেন জেলার শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার এবং সাদুল্লা বেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী।

এ ব্যাপারে মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম জানান, ‘আদালত মামলা দুটি খারিজ করে দিয়েছে। ফলে মামলার যারা বিবাদী ছিলেন তাদের আর আইনগত ঝামেলা থেকে রেহাই পেলেন।’

ওই মামলার বিবাদী ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন বাচ্চু, শিবচরের সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইউসুফ হোসেন, সার্ভেয়ার মো. রাসেল হোসেন ও এমএলএসএস বাবুল মিয়া।

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘শুনেছি মামলা দুটো খারিজ হয়ে গেছে। তবে এখনো আদেশের কপি হাতে পাইনি। হাতে পাওয়ার পর এ বিষয়ে কথা বলব।’

উল্লেখ্য, মামলার আরজিতে অভিযোগ করে বলা হয় যে, বাদীরা ঠিকাদারি ব্যবসা পরিচালনার জন্য স্থানীয় চৌধুরী আনিছ উদ্দিন ওয়াকফ এস্টেটের মাটি ভরাট করে উন্নয়ন কাজ করার জন্য চারটি ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করলে মামলার বিবাদীরা গত শুক্রবার ২৮ আগস্ট একটার দিকে ওয়াকফ এস্টেটের ভূমিতে গিয়ে বাদীদের চারটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে এবং আরও আটটি মেশিন পিটিয়ে ভাঙচুর করে লাখ লাখ টাকার ক্ষতি করে। ফলে তারা ক্ষুদ্ধ হয়ে মামলাটি করেন।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :