৫০০০ ফুট ওপর থেকে পরে হারালো লাখ টাকার ফোন (ভিডিও)

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১১:১১

মানুষ যুগে যুগে জীবন বাজী রেখে দুঃসাহসিক কিছু করে দেখিয়েছে। সেটা যদি হয় বিপজ্জনক স্থানে তাহলে তো কোন কথাই নেই। অ্যাডভেঞ্চার স্পোর্টসে মোবাইল ফোন নিয়ে যাওয়াটা যে মোটেই উচিত কাজ নয় এবং তা কতটা বিপদের হতে পারে, এই ভিডিও দেখলেই বুঝতে পারবেন। এক মহিলার হাত ফসকে প্রায় পাঁচ হাজার ফুট উচ্চতা থেকে পড়ে গেল প্রায় লাখ টাকা দামের আইফোন। সেই গোটা ঘটনা আবার আর একটি ক্যামেরায় ধরা পড়ে।

যারাই এখন বেড়াতে যান ক্যামেরা অবশ্যই সঙ্গে নিয়ে যান, নিদেন পক্ষে মোবাইলের ক্যামেরা তো রয়েইছে। কিন্তু প্যারাগ্লাইডিং, স্কাইডাইভিং, স্কি-এর মতো অ্যাডভেঞ্চার স্পোর্টে অংশ নেওয়ার ক্ষেত্রে মোবাইল না নিয়ে যাওয়াই পছন্দ করেন বেশির ভাগ মানুষ। সে ক্ষেত্রে বিকল্পও রয়েছে, অনেকেই অ্যাকশন ক্যামেরা সঙ্গে নেন। এই ধরনের ক্যামেরা পোশাকে বা হেলমেটে আটকে নেওযা যায়। এগুলো, পানিতে বা মাটিতে পড়ে নষ্ট হওয়ার ভয় অনেক কম।

আলপস্ পর্বতের উপর প্যারাগ্লাইডিং করতে গিয়েছিলেন এই মার্কিন মহিলা, সঙ্গে নিজের ‘আইফোন ১১ প্রো’, যার দাম প্রায় এক লাখ ২০ হাজার টাকা। একটি সেলফি স্টিকের সঙ্গে সেটি আটকে তার অ্যাডভেঞ্চারের মুহূর্ত ক্যামেরাবন্দি করছিলেন তিনি। আরও একটি ক্যামেরা প্যারাসুটের সঙ্গে আটকানো ছিল। যাতে গোটা ঘটনা ধরা পড়ে। তার সাধের আইফোনের কী অবস্থা হল তা প্যারাসুটের ক্যামেরাতেই ধরা পড়ে। পরে সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, সেলফি স্টিকসহ মোবাইলটি হাত বদল করতে গিয়ে এক ঝটকায় উড়ে চেলে গেল। আর সেটা গিয়ে পড়ছে প্রায় পাঁচ হাজার ফুট নিচে। উপর থেকে ক্যামেরায় যতটা ধরা পড়ছে, তাতে মনে হচ্ছে ফোনটি নিচের নদীর পানিতে পড়ে যায়। ফলে স্বাভাবিকভাবেই পরে সেটি খোঁজার চেষ্টা হলেও উদ্ধার করা যায়নি।

ঘটনাটি ইউরোপের কোথায় প্যারাগ্লাইডিং করতে করতে গিয়ে রেকর্ড হয়েছে, তা উল্লেখ করা হয়নি। ভিডিওটি প্রথমে রেডইট সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়। পরে তা ইউটিউবসহ অন্যান্য সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে যায়।

দেখুন সেই ভিডিও:

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :