চলে গেলেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৭ | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১১:১৫

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজ আহম্মদ চৌধুরী (গোলাপ মিয়া) মারা গেছেন।

রবিবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে ফেনী ডায়াবেটিস হাসপাতালে তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিলো ৮১ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

মরহুমের ছোট ছেলে চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার বাদ আছর শহরের মিজান ময়দানে প্রথম জানাজা ও বাদ মাগরিব ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হাসানপুর চৌধুরী বাড়ির সামনে দ্বিতীয় জানাজা হবে। এরপর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আজিজ আহম্মদ চৌধুরী দ্বিতীয় মেয়াদে ফেনী জেলা পরিষদের দায়িত্ব পালন করছিলেন। শহীদ পরিবারের সন্তান আজিজ আহম্মদ মাত্র ২৫ বছর বয়সে আনন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২৫ বছর তিনি একই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালীন ১৯৯৪ সালে শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক লাভ করেন। পরবর্তীতে তিনি জেলা পরিষদের প্রশাসক ছিলেন। এরপর ২০১৬ সালের ডিসেম্বরের নির্বাচনে জেলা পরিষদের চেয়ারম্যান পদে জয়ী হন।

ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে বিএ পাস করার পর আজিজ আহম্মদ শিক্ষকতা পেশায় যোগ দিয়েছিলেন। কিছুদিন পর রাজনীতি আর সমাজসেবায় সক্রিয় হন।

১৯৬৪ সালে আনন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান। ১৯৭৩ সালে ছাগলনাইয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৯ থেকে ৮৪ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ৮৪ সাল থেকে ৯৯ সাল পর্যন্ত সহসভাপতির দায়িত্ব পালন করেন। তৎকালীন সভাপতি আবুল কাশেম মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি নিযুক্ত হন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন শেষে জাতীয় পরিষদ সদস্য মনোনীত হন।

জীবদ্দশায় ১৯৯৬ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ফেনী জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি ছিলেন। নিজ গ্রামে প্রতিষ্ঠিত শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজের আমৃত্যু সভাপতি। এ ছাড়া ফেনী ডায়াবেটিক সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি, রোগী কল্যাণ সমিতি, প্রবীণ হিতোষী সংঘসহ একাধিক সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন আওয়ামী লীগের এই নেতা।

ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :