মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্তদের ৫০ লাখ করে টাকা দিতে রিট

প্রকাশ | ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। এছাড়াও রিটে এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও চাওয়া হয়।

সোমবার নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন।

রিটে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করে বিভিন্ন সেবা সংস্থা যেমন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ এবং টেলিফোনের লাইন নিয়মিত দেখভালের নির্দেশনাও চাওয়া হয়েছে।

ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার বলেন, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চে সোমবার সকালে রিটটি উপস্থাপন করেছি। আদালত আবেদনটি মঙ্গলবারের (৮ সেপ্টেম্বর) কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন। অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার রিটের পক্ষে আদালতে শুনানি করবেন।

গত ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত এ ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন দগ্ধ ১১ জন। তাদের মধ্যে ১০ জনের অবস্থাই সংকটাপন্ন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/ইএস)