যাত্রীবেশে অটোরিকশা ছিনতাইকালে দুজন গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৯

নরসিংদীতে হাতেনাতে সংঘবদ্ধ আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), নরসিংদী। এসময় ছিনতাইকৃত একটি ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধারসহ জব্দ করা হয়েছে ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজিচালিত অটোরিকশা।

সোমবার সকালে সদর উপজেলার সাহেপ্রতাব এলাকায় যাত্রীবেশে অটোরিকশা ছিনতাই করে পালানোর সময় হাতেনাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ঢাকার সবুজবাগ থানার রামপুর/২১৮ দক্ষিণ বাসাবো এলাকার শাওন পারভেজ ও জামালপুর জেলার ইসলামপুর থানার মালমারা গ্রামের মৃত ফুলু মিয়ার ছেলে, বর্তমানে ঢাকার মুগদা থানার মানিকনগর এলাকার সিএনজিচালক লেবু।

পিবিআই নরসিংদীর পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নরসিংদীর পাঁচদোনা এলাকার ব্যাটারিচালিত অটোরিকশা চালক আ: বাছেদ সকালে তার অটোরিকশাটি নিয়ে নরসিংদী শহরের পুরাতন বাসস্ট্যান্ডে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন। সকাল প্রায় ৮টার দিকে একজন যাত্রী এসে রেলওয়ে স্টেশন যাবে বলে তার অটোরিকশায় উঠে। অটোরিকশাচালক বাছেদ যাত্রীকে নিয়ে রেলওয়ে স্টেশন পৌঁছলে ওই যাত্রী সেখানে না নেমে পর্যায়ক্রমে শাপলা চত্বর ও সেখান থেকে সাহেপ্রতাব নিয়ে যাবার কথা বলে। সাহেপ্রতাব বাসস্ট্যান্ড যাওয়ার আগে পিবিআই কার্যালয়ের রাস্তায় ঢুকে পরিপাটি পোশাক পরিহিত ওই যাত্রী তার স্যার অটোরিকশায় যাবেন বলে নেমে পড়ে। এসময় নতুন একজন লোক গাড়িতে উঠে ভাড়া কত জিজ্ঞেস করে এক হাজার টাকার নোট দিলে ভাংতি না থাকায় টাকা ভাংতি করে দেয়ার কথা বলে চালককে সামনে যেতে বলে। এসময় যাত্রীবেশী ছিনতাইকারীর ফোনে একটি মৃত্যু সংবাদ (সাজানো) জানিয়ে আসা কল লাউড স্পিকারে কৌশলে চালককে শোনানো হয় এবং একজন লোককে তার গাড়িতে উঠানোর জন্য ডেকে আনতে চালককে বলা হয়। চালক অটোরিকশা থেকে নামলে তার কেটে অটোরিকশাটি চালু করে পিবিআই কার্যালয়ের সামনে দিয়ে পালিয়ে যাচ্ছিল যাত্রীবেশী ওই ছিনতাইকারী। এসময় চালকসহ স্থানীয়রা চিৎকার করে পিছু ধাওয়া করলে পিবিআই নরসিংদীর সদস্যরা হাতেনাতে ছিনতাইকারী শাওন পারভেজকে আটক করে। পরে তার সহযোগী ছিনতাইকারী সিএনজি অটোরিকশা চালক লেবুকে আটক ও সিএনজি জব্দ করা হয়।

পুলিশি জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা ছিনতাই কাজে জড়িত থাকার কথা স্বীকার করাসহ অন্যান্য সদস্যদের নাম প্রকাশ করেছে। তারা আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের সংঘবদ্ধ সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন এলাকায় একাধিক মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :