অনিয়মের অভিযোগে মানিকগঞ্জে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৫ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৩
বহিষ্কৃত দুই ইউপি চেয়ারম্যান (ফাইল ছবি)

অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় মানিকগঞ্জে ইউনিয়ন পরিষদের দুজন চেয়ারম্যান এবং একজন ইউপি সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বরখাস্ত হওয়া জনপ্রতিনিধিরা হলেন মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদ, হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন এবং এই ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কামাল হোসেন।

মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে তাদের বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাকিব হোসেন ফরহাদের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্প গ্রহণে সরকারি বিধি অনুসরণ না করা, গৃহীত প্রকল্পের শতভাগ কাজ সম্পন্ন না করা, নিয়ম বহির্ভূতভাবে কাজের জন্য অগ্রিম অর্থ উত্তোলন এবং ভুয়া বিল ভাউচার দাখিলসহ কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসকের সুপারিশে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেনের বিরুদ্ধে গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসকের সুপারিশে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কামাল হোসেনের বিরুদ্ধে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদা্য়ের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসকের সুপারিশে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান জানান, দুজন ইউপি চেয়ারম্যান ও একজন সদস্যের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অভিযোগ স্থানীয়ভাবে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ি জেলা প্রশাসকের সুপারিশে স্থানীয় সরকার, পল্লী উন্নযন ও সমবায় মন্ত্রণালয় তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। এ বিষয়ে আগামী দশ কার্যদিবসের মধ্যে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :