রূপগঞ্জ প্রেস ক্লাবে সন্ত্রাসী হামলা, দুজন গ্রেপ্তার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২০, ২২:০০

রূপগঞ্জ প্রেস ক্লাবে হত্যা মামলার আসামি তোফায়েল আহমেদ আলমাছের নেতৃত্বে সন্ত্রাসী হামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেস ক্লাব কার্যালয়ে এ ঘটনা ঘটে। পুলিশি তৎপরতায় সাংবাদিকরা অস্ত্রধারীদের হাত থেকে বেঁচে যান। এ সময় ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, উপজেলার দড়িকান্দি এলাকার দিলিপ ও সরকারপাড়া এলাকার সিব্বির। খবর পেয়ে রূপগঞ্জের বিভিন্ন এলাকা থেকে বিক্ষুব্ধ শতশত লোকজন আলমাছ চেয়ারম্যানের বিরুদ্ধে রূপগঞ্জ প্রেস ক্লাবে অবস্থান নেয়। পরে প্রেস ক্লাবে তাৎক্ষণিক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল থেকেই আলমাছ বাহিনীর লোকজন প্রেস ক্লাব কার্যালয় এলাকা অবরুদ্ধ করে রাখে। বিষয়টি প্রেস ক্লাবের পক্ষ থেকে রূপগঞ্জ থানা ওসি, এএসপি এবং জেলা প্রশাসককে জানানো হলে এএসপি ও ওসি রূপগঞ্জ প্রেস ক্লাবে এসে সাংবাদিকদের অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করেন। এসময় আলমাছ চেয়ারম্যানের সন্ত্রাসী বাহিনীর দুই সদস্য গ্রেপ্তার হলে আলমাস চেয়ারম্যান সটকে পড়ে। রূপগঞ্জ প্রেস ক্লাব ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় গোটা রূপগঞ্জে নিন্দার ঝড় উঠেছে।

উল্লেখ, বিভিন্ন হত্যাকাণ্ডসহ আলমাস চেয়ারম্যানের নানা অপরাধের সংবাদ জাতীয় দৈনিকে প্রকাশ করার পর তিনি রূপগঞ্জ প্রেস ক্লাবের সদস্যদের প্রতি ক্ষুব্ধ হন। তিনি বিভিন্ন সময় সাংবাদিকদের ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছেন। এর জের ধরেই মঙ্গলবার দুপুরে এ হামলা হয়। হামলাকারীদের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।

মহড়া চলাকালে প্রেস ক্লাব ও সহকারী কমিশনার (ভূমি) অফিসের লোকজনসহ আশপাশের এলাকার মানুষের মাঝে চরম আতঙ্কের সৃষ্টি হয়। এ ঘটনার পর থেকেই জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার ৬৫ জন সাংবাদিক নিরাপত্তাহীনতায় ভুগছেন।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :