কুমিল্লায় যুবদলকর্মী হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৭ | আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৩

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় আধিপত্য বিস্তার ও রাজনৈতিক দ্বন্দ্বে যুবদলকর্মী তৌহিদ হত্যার ঘটনায় এক আসামিকে ফাঁসির রায় দিয়েছে আদালত। এছাড়া ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে তাকে।

দীর্ঘ আট বছর পর বুধবার কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আব্দুল্লাহ আল-মামুন এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আহসান হাবীব মিঠু কুমিল্লার নগরীর মধ্য রেইসকোর্স এলাকার বাসিন্দা। তিনিও কুমিল্লা জেলা যুবদলের কর্মী ছিলেন।

এ রায়ে বাকী দুই আসামি মোস্তফা জামান ও শাহেদ হাসানকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর নগরীর রেইসকোর্স লাইফ অফ বেঙ্গল রেস্টুরেন্টে বিএনপির এক অনুষ্ঠানে মিঠুর সঙ্গে ওই এলাকার আবদুল আজিজ ভূইয়ার ছেলে তৌহিদ সোহেলের হাতাহাতির ঘটনা ঘটে। অনুষ্ঠান শেষে সোহেল অন্য কর্মীদের সঙ্গে রেইসকোর্স সাকিনের আজাদ হাসপাতালের সঙ্গে শাহীন কামালের হোটেলের সামনে অবস্থান করেন। এসময় মিঠু তার দল নিয়ে সোহেলের বুকের উভয়পাশে ছুরিকাঘাত করে। পরে সেখান থেকে সোহেলকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মুন হাসপাতাল পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

পরে এই ঘটনায় সোহেলের স্ত্রী বদরুন্নাহার লুনা মিঠু ও তার ভাই মোস্তফা জামানকে আসামি করে একটি মামলা করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা হত্যার সঙ্গে জড়িত সন্দেহে শাহেদ হাসান নামে আরও একজনকে সংযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ আট বছর পর এ হত্যা মামলার আসামি মিঠুকে ফাঁসি এবং ১ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছে আদালত।

এদিকে মামলার বাদী পক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম ভূইয়া জানান, আরও দুইদিন আগেই এই মামলার রায় দেওয়ার কথা ছিল। এতে বাদী পক্ষ অনেক হয়রানির শিকার হয়েছেন।

 (ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/পিএল)