বাজারে আসার আগেই আলোচনায় রিয়েলমি ওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:১০

সম্প্রতি জার্মানির বার্লিনে আইএফএ ২০২০ ইভেন্টে চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি ওয়াচ এস প্রো প্রদর্শন করে। সে সময় রিয়েলমি এই ওয়াচের বিশেষত্ব সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। তবে এটা জানা গেছে ডিভাইসটি শিগগিরই বাজারে আসবে।

আমেরিকার সার্টিফিকেশন সাইট এফসিসিতে নতুন এই ওয়াচ দেখা গেছে। সার্টিফিকেশন সাইট থেকে রিয়েলমি ওয়াচ এস প্রো এর ছবি ও ইউজার ম্যানুয়াল সামনে এসেছে।

সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে রিয়েলমি ওয়াচ এস প্রো এর মডেল নম্বর হবে আরএমএ১৮৬। এছাড়াও ইউজার ম্যানুয়াল থেকে জানা গেছে এতে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হবে। ডিসপ্লের সাইজ হবে ১.৩৯ ইঞ্চি। এই ডিসপ্লের রেজুলেশন থাকবে ৪৫৪ x ৪৫৪ পিক্সেল।

অন্যান্য স্মার্ট ওয়াচ এর মত রিয়েলমি স্মার্টওয়াচও চলা, দূরত্ব, ক্যালোরি এবং হার্ট রেট ট্র্যাক করতে পারবে। যার মধ্যে থাকবে ডাইনামিক হার্ট রেট মনিটরিং। এটি আপনার সমস্ত অ্যাক্টিভিটি (হাঁটা/দৌড়ানো) শনাক্ত করতে পারবে। এছাড়াও আপনি সঠিক ঘুমাচ্ছেন কিনা তাও বলে দিতে পারবে। এছাড়াও এটি মিউজিক ও ক্যামেরা অ্যাপ কন্ট্রোল করতে দেবে। সাথে কল নোটিফিকেশন ও ফাইন্ড মাই ফোন ফিচার থাকবে।

রিয়েলমি ওয়াচ এস প্রো ৪২০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এর ওজন হবে ৬৩.৫ গ্রাম। কানেক্টিভিটির জন্য এখানে ব্লুটুথ এবং জিপিএস ও গ্লোনাস চিপ ইনবিল্ট থাকবে। এছাড়াও এটি অ্যাকসিলোমিটার, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক, অপটিক্যাল হার্ট রেট, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং ক্যাপাসিটিভ টাচ সেন্সর সহ লঞ্চ হবে।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :