মেয়েকে রোগী সাজিয়ে বাবার প্রতারণা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২১:১৭

মৌলভীবাজারের বড়লেখায় মেয়ের অসুস্থতার নাটক সাজিয়ে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টায় আব্দুস সালাম নামে এক চানাচুর বিক্রিতাকে আটক করেছেন স্থানীয় যুবকরা। বুধবার তাকে আটক করে উপজেলার দক্ষিণ ভাগ (উত্তর) ইউনিয়নে নিয়ে গেলে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

স্থানীয়রা বলছে, উপজেলার পানিধারের বাসিন্দা চানাচুর বিক্রেতা আব্দুস সালাম। তার আসল বাড়ি কুমিল্লা। তিনি দীর্ঘ ২০ বছর থেকে বড়লেখা নারী শিক্ষা অনার্স কলেজের সামনে চানাচুর বিক্রি করে আসছেন। ফলে স্থানীয় অনেকের সাথেই তার পরিচিতি গড়ে উঠে। আর সেই পরিচিতি কাজে লাগিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার আশ্রয় নেন তিনি। নিজের স্কুলপড়ুয়া মেয়ে সাদিয়ার হার্টের বাল্ব নষ্ট হয়েছে বলে চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার জন্য কিছুদিন আগে কাঁঠালতলির স্থানীয় সচেতন যুবকদের শরনাপন্ন হন সামাদ। পরে স্থানীয় যুবকরা সহযোগিতা না করলে তিনি বড়লেখায় এক ব্যবসায়ীরর মাধ্যমে মেয়ের জন্য সাহায্য চেয়ে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করায়। বিষয়টি কাঁঠালতলি এলাকার স্থানীয় মুরব্বিদের নজরে এলে তারা সচেতন যুবকদের পরামর্শ দেন আব্দুস সালামকে সহযোগিতা করার জন্য। মুরব্বিদের নির্দেশে স্থানীয় যুবক নাসির উদ্দিন, আব্দুস সাহিদ, মুরাদ আহমদ ও এজে লাভলু তাকে সহযোগিতা করার উদ্যোগ নেন। তারা আব্দুস সালামের মেয়েকে সিলেটে নিয়ে প্রয়োজনীয় সব পরীক্ষা করান। এরপর মঙ্গলবার পরীক্ষার রিপোর্ট এলে সেখানে জটিল কোন সমস্যা ধরা পড়েনি।

পরে কোন ডাক্তার তাকে তার মেয়ের (সাদিয়া) বাল্ব নষ্ট হয়েছে জিজ্ঞেস করলে চুপসে যান আব্দুস সালাম। সঠিক কোন জবাব দিতে না পারায় বিষয়টি সন্দেহের সৃষ্টি হয়। এরপর আব্দুস সালামকে নিয়ে যাওয়া হয় স্থানীয় দক্ষিণভাগ (উত্তর) ইউনিয়ন পরিষদে। সেখানে নিয়ে যাওয়ার পর স্থানীয় চেয়ারম্যান এনাম উদ্দিনের সামনে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

এ বিষয়ে দক্ষিণভাগ (উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনাম উদ্দিন বলেন, আমরা সিলেটে নিয়ে আব্দুস সালামের মেয়ের সব ধরনের পরীক্ষা করে জানতে পারি- ওই মেয়ের হার্টের বাল্বজনিত কোন সমস্যা নেই। তার সামান্য পেটে ব্যথা ছিল। আসলে আব্দুস সালাম প্রতারণার আশ্রয় নিয়ে টাকা সংগ্রহের চেষ্টা করেছিল। তার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে মামলা হয়েছে।

তিনি আরও বলেন, আপনারা যারা প্রবাসী ও বিত্তশালী আছেন আপনারা আব্দুস সালামের বিকাশ নাম্বারে কোন টাকা দেবেন না।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :