ফ্রান্সে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের বর্ষপূর্তি অনুষ্ঠিত

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৪

"ভোগবাদী সংস্কৃতি প্রতিরোধে গণসংস্কৃতি চর্চা উন্মোচিতের লক্ষ্যে উচ্চারিত হোক আমাদের ধ্বনি" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারীতে লড়াইরত সকল সাহসীযোদ্ধাদের অভিনন্দন ও এ লড়াইয়ে আত্মদানকারী সকলের প্রতি শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনের মধ্যদিয়ে চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্সের বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ফ্রান্সের সঙ্গীত শিল্পীদের অংশগ্রহণে মঙ্গলবার অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান `সুর ও সঙ্গীতে চারণ‘।

প্যারিসের বিজ্ঞান যাদুঘর সংলগ্ন উদ্যানে প্যারিসের সাংস্কৃতিক সংগঠক, সঙ্গীত শিল্পী ও সংস্কৃতি অনুরাগীদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে চারণ সাংস্কৃতিক কেন্দ্রের পরিকল্পনা ও বিগত দিনের বাস্তবায়িত কার্যক্রম উপস্থাপন করেন সদস্য সচিব তপু বড়ুয়া।

পরবর্তীতে চারণ সদস্য সোয়েব মোজাম্মেলের উপস্থাপনায় `সুর ও সংগীতে চারণ‘ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সংগীত নিকেতনের পরিচালক ওস্তাদ গৌতম বিশ্বাস, শিল্পী ইসরাত ফ্লোরা, ফাহাদ রিপন, সাইফুল ইসলাম, মো. ইদ্রিস, ইয়াসমীন আক্তার মিলি, শিশুশিল্পী রামিসা মাতুল ও চামেলি ভট্টাচার্য। সমগ্র অনুষ্ঠানে তবলায় সংগত করেন শিল্পী পাপ্পু বড়ুয়া। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আহবায়ক নিলয় সূত্রধর সুমন, রাকিবুল ইসলাম, রাজু ও রুম্পা বড়ুয়া।

অনুষ্ঠানে অতিথিদের ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন বাসদ সমর্থক ফোরাম ফ্রান্সের সমন্বয়ক মাসুক মিয়া মামুন।

চারণ সাংস্কৃতিক কেন্দ্রের এই আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত আবৃত্তিকার ও লেখক মুহাম্মদ গোলাম মোর্শেদ, কবি মুনির কাদির, সংস্কৃতি অনুরাগী হাসনাত জাহান ও সংবাদ কর্মী শাহ্ পরান আহমেদ অয়ন প্রমুখ।

উপস্থিত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠক, সংগীত শিল্পী ও সংগীত অনুরাগীরা বলেন, প্রবাসের কর্ম ব্যস্ততার মাঝেও এরকম একটি আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। এসময় উপস্থিত দর্শকরা আগামীতে বাংলা সংস্কৃতির এমন আয়োজন অব্যাহত রাখতে চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স শাখার মতো অন্যান্য সাংস্কৃতিক সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :