চীনা কারখানায় ডাকাতি: ৭৫ লাখ টাকাসহ গ্রেপ্তার ৪

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

গাজীপুরে চীনা ব্যাটারি কারখানায় ডাকাতির ঘটনায় চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় লুটের দেড় কোটি টাকার মধ্যে ৭৪ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার গাজীপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি-উত্তর) উপ-পুলিশ কমিশনার জাকির হাসান এ তথ্য জানান।

তিনি জানান, ওই ডাকাতির ঘটনায় জামালপুরের দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া এলাকার সাইফুল ইসলাম (৩৮), তার স্ত্রী সেলিনা বেগম (৩০), একই জেলার ইব্রাহিম খলিল (২৫) ও চাঁদপুরের মতলব থানার লতরদী এলাকার এমদাদুল্লাহকে (২০) গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে এমদাদ কারখানার নিরাপত্তকর্মী।

পুলিশ জানায়, ৬ সেপ্টেম্বর রাতে কাশিমপুর থানার সারাবো এলাকায় চীনা মালিকানাধীন চং থিয়েন রি-জেনোরেশন রিফোর্স কোম্পানি লিমিটেড নামে একটি ব্যাটারি তৈরির কারখনায় ডাকাতি হয়। ৬-৭ সদস্যের একদল ডাকাত কারখানার মালিক মি অং-কে রড দিয়ে মাথায় আঘাত করে তার কক্ষে থাকা প্রায় দেড় কোটি টাকা এবং তার একটি মোবাইল ফোন নিয়ে যায়। ডাকাতরা কারখানার ভেতর প্রবেশ করে সব সিসি ক্যামেরা নষ্ট করে ফেলেছিল। এছাড়া, পুলিশ যেন তাদের অনুসরণ করতে না পারে তার জন্য নিজেদের মোবাইল ফোনগুলোও রাস্তায় ভেঙে ফেলেছিল।

এ ব্যাপারে কারখানার পক্ষ থেকে পর দিন কাশিমপুর থানায় মামলা হয়। পরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়ার দিক নির্দেশনায়, উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর বিভাগ) মোহাম্মদ শরিফুর রহমানের তত্বাবধানে কোনাবাড়ী জোনের এসি থোয়াইঅংপ্রু মারমার নেতৃত্বে একাধিক টিম অভিযানে নামে।

এ টিম কুমিল্লা, জামালপুর ও গাজীপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ৭ সেপ্টেম্বর এমদাদকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে জামালপুরে অভিযান চালিয়ে সেলিনা বেগমকে আটক এবং তার কাছ থেকে লুটের ৪৫ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়। সেই সাথে তার দেয়া তথ্যমতে পরে সাইফুল ও খলিলকে আটক এবং তাদের হেফাজত থেকে আরও ২৯ লাখ টাকা উদ্ধার করা হয়।

সেলিনা বুধবার গাজীপুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এ ঘটনায় জড়িত অন্য পলাতক আসামিদের গ্রেপ্তার ও লুন্ঠিত বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান উপ-পুলিশ কমিশনার জাকির হাসান।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/ইএস)