বরগুনায় ম্যাগনেট পিলারসহ প্রতারক আটক

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০২০, ১৮:২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরগুনায় একটি ম্যাগনেট পিলার, দুইটি চাকতি চুম্বক ও টেস্ট কিটসহ প্রতারক চক্রের ফরিদউদ্দীন মোল্লা নামে এক সদস্যকে আটক করেছে র‌্যাব। গত মঙ্গলবার জেলার আমতলী উপজেলার আঙ্গারপাশিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৮।

আটক ফরিদউদ্দীন মোল্লা আমতলী উপজেলার আঙ্গারপাশিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করার পর তাকে আমতলী থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছেন, কথিত রয়েছে পিলারের মধ্যে থাকা চাকতি চুম্বক অতি উচ্চ ক্ষমতাসম্পন্ন। এই চুম্বক শুকনো ধানকে আকৃষ্ট করতে পারে। এই চুম্বকের মুল্য কোটি টাকা। ফরিদ উদ্দীন দীর্ঘদিন ধরে এসব পিলার ও চাকতি চুম্বকের প্রতারণা করে আসছেন। তার কাছে পিলার ও চাকতি চুম্বক রয়েছে জানিয়ে ব্যবসায়ীদের কৌশলে নিজ এলাকায় নেয় সে। পরে তাদের কাছে ভুয়া পিলার ও চাকতি চুম্বক প্রতারণার মাধ্যমে বিক্রি করে অর্থ আত্মসাৎ করে।

এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাবের পটুয়াখালী ক্যাম্পের একটি দল আঙ্গারপাশিয়া এলাকায় অভিযান চালিয়ে ফরিদ উদ্দীনকে আটক করে। পরে তার থেকে পিলার ও এক পিঠে ইংরেজিতে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮ ও অপর পিঠে খোদাই করে ডেনজার লেখা চাকতি চুম্বক, একটি কাচের টেস্ট টিউব ও ধান উদ্ধার করা হয়। টিউবের ধানের মধ্যে সুক্ষ্মভাবে লৌহজাতীয় পদার্থ ঢুকানো ছিল। আটক ফরিদ তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। (ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/পিএল)